Jio, Airtel ও Vi এর এই প্ল্যানে সবচেয়ে সস্তায় সারা বছর আনলিমিটেড কল, 5G ডেটা

Avatar

Updated on:

Jio Airtel Best Prepaid Plan

গত অক্টোবরের শুরুতে 5G লঞ্চ করলেও, এখনো পর্যন্ত এই নেটওয়ার্কের জন্য আলাদা রিচার্জ প্ল্যান চালু করেনি Reliance Jio কিংবা Bharti Airtel। ফলত এখন বিদ্যমান 4G সিম এবং প্ল্যানেই হাইস্পিড পরিষেবা পাচ্ছেন দুটি টেলিকম সংস্থার গ্রাহকরা। সেক্ষেত্রে আপনি যদি 5G পরিষেবাপ্রাপ্ত শহরগুলিতে বাস করেন এবং আপনি দীর্ঘ সময় ধরে ভালো পরিষেবা উপভোগ করার জন্য কম খরচে রিচার্জ করতে চান, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদন আপনার ভীষণ কাজে আসবে। আসলে আজ আমরা Jio এবং Airtel-এর দুটি সস্তা বার্ষিক প্ল্যানের কথা বলব, যেগুলিতে বারবার রিচার্জের ঝামেলা তো এড়ানো যাবেই তার সাথে আপনি লম্বা সময় ধরে 4G/5G নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন।

সস্তায় পুষ্টিকর Jio ও Airtel-এর এই দুটি প্ল্যান

১. Jio-র ১,৫৫৯ টাকার রিচার্জ প্ল্যান: হাজার টাকার কাছাকাছি দামের এই জিও প্ল্যানটি আসলে প্রিপেইড গ্রাহকদের জন্য এবং এর নাম ‘জিও অ্যাফোর্ডেবল প্যাক’ (Jio Affordable Pack)। এই প্ল্যানে ৩৩৬ দিনের বৈধতায় আনলিমিটেড কলিং, ৩,৬০০টি এসএমএস এবং ২৪ জিবি ডেটা পাওয়া যাবে। এর সাথে থাকবে JioTV, JioCinema ইত্যাদি প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেসও। এক্ষেত্রে আগ্রহীরা My Jio অ্যাপের ‘ভ্যালু’ (Value) সেকশন থেকে বেছে নিতে পারবেন।

২. Airtel-এর ১,৭৯৯ টাকার প্ল্যান: আপনি যদি এয়ারটেল গ্রাহক হন, তাহলে এই ১,৭৯৯ টাকার প্ল্যানটি আপনি রিচার্জ করতেই পারেন। এতে পুরো এক বছর মানে ৩৬৫ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। অন্যদিকে এটিও আনলিমিটেড কলিংয়ের সাথে ৩,৬০০টি এসএমএস এবং ২৪ জিবি ডেটা অফার করবে। উপরন্তু এই প্ল্যানে মিলবে ফ্রি হ্যালো টিউনস এবং Wynk Music-এর সাবস্ক্রিপশন।

একইরকম রিচার্জ প্ল্যান অফার করে Vi-ও

জিও এবং এয়ারটেলের মত ভোডাফোন-আইডিয়া বা ভিআইও একটি বার্ষিক প্ল্যান অফার করে যার দাম ১,৭৯৯ টাকা। এটিও একই কলিং, মেসেজিং এবং ডেটা বেনিফিট অফার করে; এর ভ্যালিডিটি ৩৬৫ দিন। তবে এই প্ল্যানে ৫জি কানেক্টিভিটি পাওয়া যাবেনা, কারণ সংস্থাটি এখনো ৫জি চালু করেনি।

সঙ্গে থাকুন ➥