Vodafone Idea গ্রাহকদের জন্য বড় সুখবর, আর ভুয়ো কল বা এসএমএস-এ বিরক্ত হবেন না

Avatar

Published on:

Vodafone Idea Collaborate with Truecaller

এই বছরের শুরুতেই Truecaller ভারতীয় টেলিকম অপারেটরদের সাথে অংশীদারিত্ব করার ঘোষণা করে। টেলকোগুলি যাতে ক্রমবর্ধমান স্প্যাম এবং জালিয়াতির বিরুদ্ধে সহজেই লড়তে পারে তাই কোম্পানিটি এমন প্রস্তাব নিয়ে আসে। Truecaller-এর সেই ডাকে এবার সাড়া দিল ভারতের তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থা Vi (Vodafone-Idea)।

Truecaller-এর ভেরিফাইড বিজনেস কলার আইডি সলিউশনের সাথে যুক্ত হলো Vodafone Idea

সম্প্রতি Vi, Truecaller-এর সাথে একটি নতুন চুক্তি করেছে, যার সাহায্যে গ্রাহকরা নিরাপদে ফোন কল বা এসএমএস পরিচালনা করতে পারবে। দুই কোম্পানির মধ্যে এই অংশীদারিত্বের উদ্দেশ্য হল, স্প্যাম বা ভুয়ো ফোন কলের সম্ভাবনা কমিয়ে আনা।

আজ্ঞে হ্যাঁ! এবার থেকে ভোডাফোন আইডিয়ার সমস্ত ভেরিফায়েড গ্রাহক কল ট্রুকলারের ভেরিফাইড বিজনেস কলার আইডি সলিউশন দ্বারা পরিচালিত হবে। এই পরিষেবা ব্যবহারকারীদের আসল এবং স্প্যাম কলের মধ্যে পার্থক্য বুঝতে সাহায্য করবে। ভেরিফিকেশনের জন্য গ্রিন কলার আইডি, ভেরিফায়েড বিজনেস ব্যাজ, ব্র্যান্ডের নাম, লোগো এবং ক্যাটাগরি ট্যাগ দেখা যাবে। এই চিহ্ন গুলির মধ্যে একটিও যদি অনুপস্থিত থাকে তাহলে আপনাকে বুঝতে হবে যে, আপনার ফোনে আসা কলটি ভেরিফাইড ফোন কল নয়।

আরেকটি ভাল জিনিস হল, এই পরিষেবার মাধ্যমে ভিআই গ্রাহকরা কল করার কারণ জানতে পারবেন। ব্যবহারকারীরা জানতে পারবেন যে, কোন কারনে তাকে ফোন করা হয়েছে। এর ফলে আপনি যদি ব্যস্ত থাকেন তাহলে সেই সময় আপনাকে কোনো অযাচিত ফোন কল রিসিভ করতে হবে না।

ভোডাফোন আইডিয়ার কাস্টমার সার্ভিসের ইভিপি আশিস শর্মা বলেন, “আমরা জানি যে গ্রাহকরা অবাঞ্ছিত কল পছন্দ করেন না এবং ভেরিফাইড কাস্টমার কেয়ার চ্যানেলের মাধ্যমে যোগাযোগ করার সময় তারা আরও নিরাপদ বোধ করবেন। এই কারণেই আমরা আমাদের গ্রাহকদের নিরাপদ এবং ভেরিফায়েড কমিউনিকেশন অফার করার জন্য Truecaller নামের এই বিশ্বস্ত কলার আইডি পরিষেবা প্রদানকারীর সাথে অংশীদারিত্ব করেছি।”

Truecaller ইতিমধ্যেই ভারতে AI-চালিত এসএমএস ফ্রড প্রোটেকশন দেওয়া শুরু করে দিয়েছে। এই ফিচারটি ব্যবহারকারীদের স্প্যাম মেসেজ সম্পর্কে সতর্ক করার জন্য একটি লাল রঙের নোটিফিকেশন দেখায়। আর ব্যবহারকারী দ্বারা না সরানো পর্যন্ত এই নোটিফিকেশনটি স্ক্রিনে থেকেই যায়। এমনকি ব্যবহারকারী নোটিফিকেশন মিস করলেও, Truecaller স্প্যাম মেসেজের সমস্ত লিঙ্ক স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় করে দেয়। আর এই লিঙ্কগুলি শুধুমাত্র তখনই সক্রিয় করা হবে হয় ব্যবহারকারী ম্যানুয়ালি মেসেজটিকে নিরাপদ হিসাবে চিহ্নিত করে৷

উল্লেখ্য, গত মাসেই আইফোন এবং অ্যান্ড্রয়েডে Truecaller কল রেকর্ডিং ফিচার ফিরে এসেছে। অ্যাপল এবং গুগলের নীতি পরিবর্তনের কারণে কোম্পানিটিকে এই কার্যকারিতা বন্ধ করতে হয়েছিল। আর তাই কোম্পানিটি এখন কল রেকর্ডিং অফার করার জন্য একটি ক্লাউড টেলিফোনি প্রোভাইডারের মত ডেডিকেটেড কল রেকর্ডিং লাইন ব্যবহার করছে।

সঙ্গে থাকুন ➥