পিছিয়ে Jio, Airtel! রিচার্জে 180 দিন ভ্যালিডিটি, ডেইলি ডেটা-কল ও 200টি টিভি চ্যানেল দেখতে দিচ্ছে এই সংস্থা

Avatar

Published on:

Vodafone-idea-vi-1449-rs-plan-vs-airtel-and-jio-1499-plan-who-is-better-check-details

শুধু সরকারি সংস্থা BSNL নয়, সাম্প্রতিক কয়েক বছরে Jio ও Airtel-এর দাপটে অনেকটাই পিছিয়ে পড়েছে বাজারের অন্যতম পুরোনো প্লেয়ার তথা প্রাইভেট টেলিকম অপারেটর Vodafone Idea তথা Vi। এই কোম্পানির একাংশ গ্রাহকের মধ্যে অভিযোগ-অসন্তোষের শেষ নেই। কিন্তু এই পরিস্থিতিতে দাঁড়িয়েও Vodafone Idea কিছু কিছু ক্ষেত্রে Jio এবং Airtel-কে কিস্তিমাত্ দিতে পারে! যেমন হাজার টাকার বেশি দামের রিচার্জের ক্ষেত্রে এই টেলকোর একটি প্ল্যান আছে যার বৈধতা অন্য দুটির তুলনায় অনেকটাই বেশি। আমরা কথা বলছি Vodafone Idea-র ১,৪৪৯ টাকার প্ল্যান সম্পর্কে। এটি, একই দামে Jio, Airtel-দের তুলনায় পুরো ১০০ দিনের বেশি বৈধতা দেয়। এই প্রতিবেদনে Reliance Jio, Bharti Airtel এবং Vodafone Idea ওরফে Vi-এর ১,৪৪৯ টাকার প্ল্যানের সমস্ত সুবিধার তুলনামূলক আলোচনা রইল যাতে বিষয়টি স্পষ্ট হয়ে যাবে!

Vi-এর ১,৪৪৯ টাকার প্ল্যান

এই প্ল্যানটি ১৮০ দিনের অর্থাৎ প্রায় ৬ মাসের বৈধতার সাথে আসে। ভিআই অ্যাপ থেকে এই প্ল্যান রিচার্জ করলে ৫০ টাকার ক্যাশব্যাকও পাওয়া যাবে। আর বাকি সুবিধা বলতে এটি প্রতিদিন ১.৫ জিবি ডেটা, ১০০টি এসএমএস, সমস্ত নেটওয়ার্কের জন্য আনলিমিটেড কলিংয়ের সুবিধা দেয়। সাথে থাকে বিঞ্জ অল নাইট (Binge All Night), উইকেন্ড ডেটা রোলওভার (Weekend Data Rollover) এবং ডেটা ডিলাইটস (Data Delights)-এর মতো অতিরিক্ত বেনিফিটও। এছাড়া এটি Vi Movies & TV অ্যাপ বিনামূল্যে ব্যবহার করতে দেয়, যাতে ২০০টির বেশি টিভি চ্যানেল এবং ৫ হাজারের বেশি সিনেমা উপভোগ করা যাবে।

Airtel-এর ১,৪৪৯ টাকার প্ল্যান

এই প্ল্যানটি ৮৪ দিনের অর্থাৎ ভোডাফোনের তুলনায় কম বৈধতার সাথে আসে। তবে এয়ারটেল কোম্পানি এতে প্রতিদিন ৩ জিবি ইন্টারনেট ডেটা, আনলিমিটেড ৫জি ডেটা, প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড কলের বেনিফিট দিচ্ছে।

Jio-র ১,৪৪৯ টাকার প্ল্যান

এয়ারটেলের মতো, দেশের শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা জিওর প্ল্যানটিও ৮৪ দিনের বৈধতার সাথে আসে। এতে প্রতিদিন ৩ জিবি ডেটা ,আনলিমিটেড ৫জি ডেটা, প্রতিদিন ১০০টি করে ফ্রি এসএমএস এবং সারা দেশে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা মিলবে। এছাড়া এটি রিচার্জ করলে Jio TV, Jio Cinema-এর পাশাপাশি Netflix (Basic)-ও বিনামূল্যে অ্যাক্সেস করা যাবে।

সেক্ষেত্রে ভ্যালিডিটির কথা বাদ দিলে কিন্তু জিও-এয়ারটেলরাই এগিয়ে থাকবে।

সঙ্গে থাকুন ➥