সুখবর, এবার Vodafone Idea গ্রাহকরা পাবে VoLTE কলিংয়ের সুবিধা

Avatar

Published on:

Vi Partners with Anritsu

বর্তমানে অনেকের ফোনের নেটওয়ার্ক সিগন্যালের পাশে 4G LTE অথবা 4G VoLTE লেখাটি দেখা যায়। তবে এর কারণ কি তা অনেকেরই অজানা। আসলে, VoLTE (ভোল্টি) কথাটির সম্পূর্ণ অর্থ হলো , Voice over Long-Term Evolution। নাম শুনেই বোঝা যাচ্ছে যে, LTE-টির উন্নত ভার্সন হলো VoLTE। বর্তমানে ভারতে কেবল মাত্র দুটি টেলিকম অপারেটরই তাদের গ্রাহকদের এই সুবিধা প্রদান করে। এই দুটি সংস্থা হল Jio ও Airtel। আর এখন এই দলে নাম লেখাতে চলেছে Vodafone Idea।

সম্প্রতি সংস্থাটি তাদের ব্যবহারকারীদের VoLTE দ্বারা এন্ড-টু-এন্ড উন্নত কলিং অভিজ্ঞতা প্রদান করতে Anritsu-এর সাথে অংশীদারিত্ব করেছে। টেলিকম সংস্থাটি তাদের ব্যবহারকারীদের ক্রিস্টাল-ক্লিয়ার সাউন্ড কোয়ালিটির অভিজ্ঞতা প্রদানের জন্য Anritsu দ্বারা প্রদত্ত একটি VoLTE মনিটরিং সলিউশন প্রোভাইডার স্থাপন করেছে।

Vi জানিয়েছে, Anritsu এর মাধ্যমে গ্রাহকদের ভোল্টি পরিষেবার সমস্যাগুলি শনাক্ত করা এবং সমাধান করা সম্ভব হবে। সংস্থাটি বলেছে যে, Anritsu-র সাথে এই অংশীদারিত্ব VoLTE পরিষেবা-সম্পর্কিত ৩০ শতাংশ সমস্যার সমাধান করতে পারে।

Anritsu-এর সিইও রাল্ফ ইডিং বলেছেন, “আমরা Vi-এর সাথে আমাদের এই অংশীদারিত্ব এগিয়ে নিয়ে যাবো এবং টেলকোটির গ্রাহকদের উন্নততর ৫জি অভিজ্ঞতা প্রদান করার চেষ্টা করবো।”

উন্নত VoLTE কলিং অভিজ্ঞতা প্রদান করে Vi কি গ্রাহক হ্রাস আটকাতে পারবে?

Vi এর কাছে বর্তমানে ২০০ মিলিয়নেরও কম সক্রিয় গ্রাহক রয়েছে। সম্প্রতি ৪জি ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেলেও মোট গ্রাহক সংখ্যা তাদের দিন দিন হ্রাস পাচ্ছে। তবে আশা করা যাচ্ছে VoLTE সুবিধা অফার করলে আগের তুলনায় গ্রাহক হ্রাস পাওয়ার ঘটনা অনেক কমে আসবে। পাশাপাশি টেলকোটির সাথে নতুন গ্রাহকও যুক্ত হবে।

সঙ্গে থাকুন ➥