iPhone 11 এর সাথে বন্ধ হচ্ছে এই Apple ডিভাইসগুলিও, লিস্ট দেখে নিন

Avatar

Published on:

Apple Discontinue iPod Models September 30

iPhone 14 লঞ্চের সাথে সাথে Apple তার অনুরাগীদের বড় ধাক্কা দিতে পারে। আসলে রিপোর্ট অনুযায়ী, Apple চলতি মাসে তাদের কিছু ডিভাইস বন্ধ করে দিতে পারে। আরও পরিষ্কারভাবে বললে, টেক জায়ান্টটি সম্ভবত এই মাসের শেষের দিকে কিছু আইপড মডেল কে অপ্রচলিত (obsolete) ঘোষণা করার পরিকল্পনা করছে। যার মধ্যে রয়েছে শেষ iPod nano, ফাইনাল iPod shuffle এর কিছু মডেল এবং পঞ্চম প্রজন্মের iPod touch মডেল। ম্যাকরিউমার্স এর এই রিপোর্টে বলা হয়েছে যে, অনুমোদিত পরিষেবা সরবরাহকারীদের কাছে পাঠানো একটি মেমোতে, Apple বলেছে যে সপ্তম প্রজন্মের আইপড ন্যানো এবং পঞ্চম প্রজন্মের মডেল আইপড টাচসহ আইপড শাফলের ২০১২ সালের শেষের দিকে মডেলটি ৩০ সেপ্টেম্বর অপ্রচলিত হিসাবে চিহ্নিত করা হবে।

iPod touch 16GB এর আগে বন্ধ করেছিল Apple

Apple ইতিমধ্যে পঞ্চম প্রজন্মের iPod touch এর ১৬ জিবি মডেলটি অপ্রচলিত ঘোষণা করেছে এবং এই মাসের শেষের দিকে তালিকায় ৩২ জিবি এবং ৬৪ জিবি মডেলগুলি যুক্ত করার পরিকল্পনা করেছে। উল্লেখ্য, Apple ২০১৭ সালে iPod nano এবং iPod shuffle এর কিছু মডেল সম্পূর্ণরূপে বন্ধ করে দেয়, যদিও পুরানো প্রজন্মের iPod touch এই বছরের প্রথম দিকে পর্যন্ত উপলব্ধ ছিল।

যখন iPod touch বন্ধ করা হয়েছিল, তখন Apple এর বিপণনের প্রধান গ্রেগ জোসভিয়েক বলেছিলেন যে, iPhone, iPad, Mac, Apple Watch, Apple TV এবং HomePod mini সহ অন্যান্য Apple পণ্যগুলিতে আইপডের ভাবনা জীবিত আছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, গতকালই আরেকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, iPhone 11 মডেলটিও শীঘ্রই বন্ধ করে দেবে Apple। iPhone 14 সিরিজ আসার পরই এর উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নেবে আমেরিকার জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডটি। যদিও Apple এই বিষয়ে এখনও কিছু বলেনি।

সঙ্গে থাকুন ➥