ফিচার্সের ছড়াছড়ি, বাংলা ভয়েস কমান্ড ও 453 কিমি রেঞ্জ নিয়ে লঞ্চ হল Tata Nexon EV Max Dark Edition

Published on:

Tata Nexon EV Max Dark Edition launched

ডার্ক বা কালচে রঙের গাড়ির আবেদনের প্রতি ক্রেতাদের আকর্ষণ যেন বরাবরের। পার্টি হোক বা অফিশিয়াল মিটিং, আজকাল সবক্ষেত্রেই ডার্ক কালারের প্রতি অসংখ্য মানুষ পুরোদমে নির্ভরশীল হতে চাইছেন। ক্রেতাদের এই ভালোবাসার কথা বিবেচনা করে, এবারে টাটা মোটরস (Tata Motors) তাদের Nexon EV-এর Max Dark Edition লঞ্চের ঘোষণা করল। এতদিন এই এডিশনটি শুধু Nexon EV Prime-এ উপলব্ধ ছিল। এবারে তা Max ভার্সনেও বেছে নেওয়া যাবে। গাড়িটির XZ+ LUX-এর দাম ১৯.০৪ লাখ টাকা ধার্য করা হয়েছে। যেখানে একটি ৭.২ কিলোওয়াট এসি ফাস্ট চার্জার সহ XZ+ LUX-এর দাম পড়বে ১৯.৫৪ লক্ষ টাকা। দুটিই এক্স-শোরুম প্রাইস অনুযায়ী।

Tata Nexon EV Max Dark Edition : ফিচার্স

তাৎপর্যপূর্ণ বিষয় হল নেক্সন রেঞ্জের প্রথম মডেল হিসেবে ম্যাক্স ডার্ক এডিশনটি হার্মান-এর একটি ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম সহ হাজির হয়েছে। এটি হাই রিজোলিউশন এইচডি ডিসপ্লে প্রদান করবে। এতে রয়েছে ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি। অন্যান্য হাইলাইট হিসেবে আছে এটি রিভার্স পার্কিং এইচডি ক্যামেরা, ছয়টি স্থানীয় ভাষায় ভয়েস অ্যাসিস্ট্যান্স, ১৮০-র বেশি বাংলা, হিন্দি, ইংরেজি, তেলেগু এবং মারাঠি ভাষায় ভয়েস কমান্ড।

Tata Nexon EV Max Dark Edition : ডিজাইন

Nexon EV Max-এর সাথে তুলনায় ডার্ক এডিশনটির বহিরঙ্গ এবং অন্দরমহলে একাধিক নতুনত্ব নজরে পড়েছে। মিডনাইট ব্ল্যাক বডিকালারে ফিনিশিং দেওয়া গাড়িটির ফিচারের তালিকায় উপস্থিত অ্যালয় হুইল, স্যাটিন ব্ল্যাক হিউম্যানিটি লাইট, ট্রাই-অ্যারো সিগনেচার এলইডি টেল ল্যাম্প, ফেন্ডারে ডার্ক ম্যাসকট। শার্ক ফিন অ্যান্টেনা এবং রুফ রেল।

গাড়িটির কেবিনে চমক বাড়াতে রয়েছে জুয়েল কন্ট্রোল নব সমেত একটি ডার্ক থিম, সিগনেচার ট্রাই-এরো প্যাটার্ন সহ একটি গ্লসি পিয়ানো ব্ল্যাক ড্যাশবোর্ড, ট্রাই-এরো পারফোরেশন সহ ডার্ক থিম লেদারেট ডোর ট্রিম ও ডার্ক-থিম লেদারেট সিট আপহোলস্টেরি, ইভি ব্লু হাইলাইট স্টিচ, ইভি ব্লু স্টিচ সহ লেদার-র‍্যাপ স্টিয়ারিং হুইল ইত্যাদি।

এছাড়া ফিচারের তালিকা সমৃদ্ধ করেছে একটি ওয়্যারলেস স্মার্টফোন চার্জার, ক্রুজ কন্ট্রোল, একটি অটো ডিমিং আইআরভিএম, ইলেকট্রিক সানরুফ, অটো হোল্ড সহ ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ফ্রন্ট লেদারেট ভেন্টিলেটেড সিট, একিউআই ডিসপ্লে সহ এয়ার পিউরিফায়ার, অটো হেডল্যাম্প, রেইন সেন্সিং ওয়াইপার, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, কুল্ড গ্লোভবক্স, রিয়ার এসি ভেন্টস, পুশ বাটন স্টার্ট/স্টপ যুক্ত স্মার্ট কি, এবং একটি সাত ইঞ্চি ডিএফটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

Tata Nexon EV Max Dark Edition : হার্ডওয়্যার

Tata Nexon EV Max Dark Edition-এর কারিগরি বৈশিষ্ট্যে তেমন কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই একটি ৪০.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সমেত ছুটবে গাড়িটি। যা সম্পূর্ণ চার্জে ৪৫৩ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে। বাড়িটি একটি ৩.৩ কিলোওয়াট হোম এসি ওয়াল বক্স চার্জার, ৭.২ কিলোওয়াট হোম এসি ফাস্ট ওয়ালবক্স চার্জার, ১৫ অ্যাম্পিয়ার প্লাগ পয়েন্ট এবং ডিসি ফাস্ট চার্জার দ্বারা চার্জ করা যাবে।

সঙ্গে থাকুন ➥