TVS এর নজরে নতুন Apache, পুজোর আগে হতে পারে বহু প্রতীক্ষিত মোটরসাইকেলের লঞ্চ

Updated on:

Top 2 Upcoming TVs Two Wheeler

টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) বর্তমানে একাধিক টু-হুইলার লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। যার মধ্যে রয়েছে একটি ইলেকট্রিক স্কুটার। গত সপ্তাহে এর একটি টিজার প্রকাশ করেছিল সংস্থা। যেখানে মডেলটিকে ফ্লাইং মেশিন হিসেবে আখ্যায়িত করা হয়। অনুমান করা হচ্ছে, ২০১৮-তে সংস্থার প্রদর্শিত Creon-এর কনসেপ্ট ভার্সনের উপর ভিত্তি করে আসতে চলেছে নতুন ই-স্কুটারটি। এখানেই শেষ নয়। দেশীয় টু হুইলার কোম্পানিটি তাদের আরও একটি নেকেড মোটরবাইক আনছে। যার নাম হতে পারে Apache RTX 310 নামে হাজির হতে পারে। আগামী দুই থেকে তিন মাসের লঞ্চ হতে চলা এই টু-হুইলার দুটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

TVS Creon Electric

আগামী ২৩ আগস্ট দুবাইয়ের মাটিতে Creon ইলেকট্রিক স্কুটার এর উপর থেকে পর্দা সরাবে টিভিএস। কোম্পানিটি Ather 450X ও Ola S1-এর সাথে টক্কর চালাতেই নতুন ইলেকট্রিক স্কুটার আনার জন্য তোড়জোড় শুরু করেছে। নতুন ডিজাইনের মডেলটি খুব অল্প সময়ের মধ্যে ০-৬০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে সক্ষম হবে। ফুল চার্জে TVS Creon ১৫০ কিলোমিটার পথ ছুটবে বলে আশা করা হচ্ছে। স্কুটারটি আবার Hero Vida V1-এর সাথেও প্রতিদ্বন্দ্বিতায় শামিল হবে। এতে দেওয়া হতে পারে কানেক্টিভিটি টেকনোলজি।

TVS Apache RTX 310

টিভিএস তাদের নতুন মোটরসাইকেল Apache RTX 310 এ বছর আগস্ট অথবা সেপ্টেম্বরে বাজারে হাজির করবে বলে অনুমান করা হচ্ছে। ফাঁস হওয়া ছবি থেকে জানাাগেছে, এটির পেছনের অংশ Apache RR 310-এর ন্যায় দেখতে। টেস্ট প্রোটোটাইপে অ্যাঙ্গুলার বডি প্যানেল, ন্যারো টেল সেকশন এবং টুইন ভার্টিক্যাল এলইডি ল্যাম্পের দেখা মিলেছে। অন্যান্য হাইলাইট হিসেবে Apache RTX 310-এ উপস্থিত এলইডি টার্ন সিগনাল, সাইড মাউন্টেড স্টাবি এগজস্ট সিস্টেম, স্প্লিট গ্র্যাবরেল, এবং স্প্লিট সিট।

ফ্ল্যাগশিপ নেকেড মোটরসাইকেলটিতে শক্তি জোগাবে ৩১২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। যা থেকে ৩৩.৫ বিএইচপি শক্তি এবং ২৭.৩ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। গিয়ারবক্সের সাথে স্লিপার ক্লাচের দেখা মিলবে। গিয়ারের সংখ্যা হবে ছয়। ডুয়েল চ্যানেল এবিএস, স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ, ভিন্ন রাইডিং মোড, টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টুইন এলইডি হেডল্যাম্প, প্রভৃতি ফিচার থাকবে এতে।

সঙ্গে থাকুন ➥