চাবি নয়, হাতের ঘড়ি দিয়েই স্টার্ট হবে স্কুটার, TVS-এর নতুন ফিচারে সবার চক্ষু চড়কগাছ

Updated on:

TVS Creon E-Scooter TFT Screen Smartwatch Connectivity

টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) বৈদ্যুতিক টু-হুইলারের দুনিয়ায় নিজেদের অবস্থান উন্নত করতে কোমর বেঁধেছে। জানা গেছে বর্তমানে Apache-র নির্মাতা ব্যাটারি পরিচালিত স্কুটারের হরেক মডেল তৈরিতে হাত লাগিয়েছে। যার মধ্যে একটি ২০১৮-তে সংস্থার প্রদর্শিত Creon কনসেপ্ট মডেলের উপর ভিত্তি করে আসবে। বিভিন্ন মহলের এই জল্পনা এবার বাস্তবায়িত হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। কারণ এই মাসেই Creon কনসেপ্টকে অনুসরণ করে প্রিমিয়াম ই-স্কুটার আনছে টিভিএস। যার অফিসিয়াল নাম এখনও অজানা হলেও টিজারের মাধ্যমে ফিচার্স সামনে এনেছে সংস্থা।

TVS Creon আনলক হবে স্মার্টওয়াচের মাধ্যমে

দুবাইয়ে আগামী ২৩ আগস্ট উন্মোচিত হতে চলেছে টিভিএস-এর অত্যাধুনিক ইলেকট্রিক স্কুটার। তার আগে সংস্থা তরফে নতুন নতুন টিজার ভিডিও প্রকাশ করা হচ্ছে। যেখানে ফিচার সম্পর্কে কিছুটা ধারণা পাওয়া গিয়েছে। এটি ফুল-কালার টিএফটি ডিসপ্লে ও স্মার্টওয়াচ কানেক্টিভিটির সঙ্গে আসবে।

টিজারে দেখানো নতুন মডেলটির ফুল কালার টিএফটি ডিসপ্লের ইউজার ইন্টারফেজ কাস্টমাইজেশনের অপশন থাকছে। যা বেশি সংখ্যক ক্রেতাকে আকৃষ্ট করবে। উক্ত সেগমেন্টে Ola S1 Pro-তে যা আগে থেকেই উপলব্ধ। সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত আরেকটি টিজারে স্কুটারটিতে স্মার্টওয়াচ কানেক্টেড ফিচারের এক ঝলক দেখিয়েছে টিভিএস। এটি দিয়েই স্কুটার চালু বা বন্ধ করা যাবে বলে মনে করা হচ্ছে।

যদিও সংস্থার তরফে, ই-স্কুটারটিতে ব্যবহৃত ইলেকট্রিক মোটর, ব্যাটারি ও রেঞ্জ সম্পর্কিত কোন তথ্য জানানো হয়নি। আন্তর্জাতিক বাজারে উন্মোচনের পরই সমস্ত তথ্য সর্বসমক্ষে আনা হবে। এর আগে একটি টিজারে স্কুটারটির ভার্টিকালি স্ট্যাক এলইডি হেডল্যাম্প দেখানো হয়েছিল। যা Creon-এর কনসেপ্ট মডেলের সাথে মেলে। দেখার বিষয় হচ্ছে, টিভিএস স্কুটারটির কনসেপ্ট মডেলের নাম চূড়ান্ত ভার্সনে ব্যবহার করে কিনা।

সঙ্গে থাকুন ➥