Garena Free Fire Max গেমে ক্লোজ রেঞ্জ ফাইট জেতার সেরা ৪ কৌশল দেখে নিন

Updated on:

garena-free-fire-max-4-best-ways-close-range-fights-win

Garena Free Fire Max নামের মোবাইল ব্যাটেল রয়েল গেমটি বিগত তিন বছরের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। মূলত এর আকর্ষণীয় ইন্টারফেস, লোভনীয় ইন-গেম আইটেম, নানাবিধ অস্ত্র-সস্ত্র, আবহ ইত্যাদি এই জনপ্রিয়তার জন্য দায়ী। জানিয়ে রাখি, খেলোয়াড়দের গেমে উচ্চতর লেভেলে যাওয়ার জন্য প্রয়োজন পড়ে Diamonds (কারেন্সি) সহ একাধিক আইটেমের। তবে শুধুমাত্র এগুলি থাকলেই যে আরো উপরের লেভেলে যাওয়া সম্ভব – এমনটা ভাবলে কিন্তু ভুল হবে। কেননা Garena Free Fire Max গেমে অঢেল Diamonds এবং একাধিক প্রিমিয়াম আইটেম থাকা সত্ত্বেও, যদি খেলোয়াড়রা রণনীতি তৈরিতে পটু না হয় বা পরিস্থিতি অনুযায়ী প্রতিদ্বন্দ্বীকে প্রতিহত করার তাৎক্ষণিক জ্ঞান না থাকে তবে মুশকিলে পড়তে হবে। যেকারণে বহু খেলোয়াড় Free Fire Max -এর ক্লোজ রেঞ্জ ফাইট (Close Range Fight) জিততে পারেন না।

যেহেতু এই মোবাইল ব্যাটেল রয়েল গেমে প্রতিপক্ষদের অন্যতম লক্ষ্য থাকে যত শীঘ্রই সম্ভব সর্বোচ্চ পয়েন্ট অর্জন করা। যেকারণে লড়াইয়ে জেতার জন্য রণনীতি তৈরী করার সময় খুবই কম পাবেন আপনি। তবে কম সময়ের মধ্যেও ক্লোজ রেঞ্জ ফাইট (Close Range Fight) অনায়াসে জেতার ৪টি সেরা উপায় আছে, যেগুলির সম্পর্কে এই প্রতিবেদনে আলোচনা করা হল।

Garena Free Fire Max গেমে Close Range Fight জেতার ৪টি সেরা উপায়

১) প্রতিপক্ষকে রোটেট করে হত্যা করুন:

প্রথমেই প্রতিপক্ষের অবস্থান নিশ্চিত করুন। এরপর ম্যাপ খুলে সতীর্থদের সাথে আলোচনা করুন কোন কোন দিক থেকে গেলে তাদের উপর আক্রমণ করা যাবে। পরবর্তীতে এক এক করে প্রতিপক্ষদের চিহ্নিত করে আপনার পুরো দলকে তাকে ঘিরে রাখার নির্দেশ দিন। এবার রোটেশন ফিচার ব্যবহার করে তাদের নক-ডাউন করেন। এমনটা করলে প্রতিপক্ষ ছিটকে পড়ে যাবে অথবা সরাসরি শুট হয়ে যাবে।

২) স্মোক গ্রেনেডের ব্যবহার করুন:

দূর থেকে প্রতিপক্ষকে আক্রমণ করার একাধিক উপায় আছে। তবে কাছাকাছি পরিসর থেকে শত্রুকে আক্রমণ করার ক্ষেত্রে একাধিক সমস্যা আসতে পারে। কখনও কখনও পরিস্থিতি এমন হয় যে, আপনি নিজেই প্রতিপক্ষের ফাঁদে আটকা পড়তে পারেন। এমন অবস্থায় খোলা জায়গায় ভুলেও থাকবেন না। আর যদি থাকেনও তবে স্মোক গ্রেনেড ব্যবহার করুন। এরফলে আপনি পরবর্তী পদক্ষেপ নেওয়ার সময় পেয়ে যাবেন। একই সাথে প্রতিপক্ষ কিছুক্ষনের জন্য হলেও আপনার অবস্থান চিহ্নিত করতে পারবে না।

৩) শটগান ব্যবহার করুন:

Garena Free Fire Max গেমে প্রতিপক্ষের স্বল্প পরিসরে থেকেই যুদ্ধ জেতার আরেকটি উপায় হল বন্দুক ব্যবহার করে আক্রমণ করা। তবে এর জন্য সঠিক বন্দুক নির্বাচন করা অতীব গুরুত্বপূর্ণ একটা কাজ। এক্ষেত্রে শটগান কম রেঞ্জের মধ্যে শুটিং করার জন্য সেরা বিকল্প হতে পারে। আপনি এক বা দুই বার শট করেই প্রতিপক্ষকে গেম থেকে সরিয়ে দিতে পারবেন।

৪) শুট করাকালীন এক জায়গায় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকবেন না:

ফ্রি ফায়ার ম্যাক্স গেমে একদম ক্লোজ রেঞ্জে লড়াই করার সময় একটা বিষয় সর্বদা মাথায় রাখা উচিত। কখনো এক জায়গায় স্থির হয়ে অবস্থান করবেন না। সর্বদা চলাফেরার মধ্যে থাকুন। কেননা এক জায়গায় থাকলেই প্রতিপক্ষ আপনাকে সহজে টার্গেট করতে সমর্থ হবে। ফলস্বরূপ বেশিক্ষন গেমে টিকে থাকতে পারবেন না।

বহু নামি খেলোয়াড় উপরে উল্লেখিত পদ্ধতিগুলি অনুসরণ করে নিজেদের জয় নিশ্চিত করেছেন। তাই আপনিও চাইলে Free Fire Max গেমে এগোনোর জন্য এই অভিনব পন্থাগুলি একবার পরখ করে দেখতে পারেন।

সঙ্গে থাকুন ➥