বিক্রির রেকর্ড ভাঙবে iPhone 15 সিরিজ, বিপুল চাহিদার আঁচ পেয়ে তোড়জোড় শুরু Apple এর

Published on:

iPhone 15 Series Next Month Sales

অ্যাপল (Apple) আগামী কয়েক মাসের মধ্যেই iPhone 15 লাইনআপের অধীনে তাদের পরবর্তী প্রজন্মের স্মার্টফোনগুলি লঞ্চ করবে। যাদেরকে নিয়ে অ্যাপলের অনুরাগীদের মধ্যে এখন থেকেই উত্তেজনার পারদ চড়ছে। কেননা iPhone 15 সিরিজে হার্ডওয়্যার এবং ডিজাইনগত দিক থেকে কিছু গুরুত্বপূর্ণ বদল নিয়ে আসতে চলেছে। সংস্থার আশা, লঞ্চের প্রথম মাস থেকেই iPhone 15 কিনতে ক্রেতাদের মধ্যে হুড়োহুড়ি বেঁধে যাবে। তার জন্য কোম্পানি আগামী মাস থেকেই খুচরো বিক্রেতাদের কাছে স্টক পাঠানোর পরিকল্পনা করছে বলে সূত্রের দাবি।

iPhone 15 এর স্টক আগামী মাস থেকেই গোছাবে রিটেলাররা

আইটিহোমের দাবি, আইফোন ১৫-এর বিপুল চাহিদা অনুমান করে অ্যাপল জুলাই অর্থাৎ পরের মাস থেকেই বিভিন্ন রিটেইলারদের কাছে নতুন ফোনের স্টক মজুত করার জন্য প্রস্তুতি শুরু করেছে। এবছর এত তাড়াতাড়ি অ্যাপল আইফোন ১৫ স্টক করার প্রধান কারণ হল সাপ্লাই চেইন সংক্রান্ত সমস্যাগুলি এড়ানো। কেননা গত বছর এই সাপ্লাই চেইনের সমস্যার কারণেই আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্সের জন্য গ্রাহকদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছিল। এ বছর এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, তাই অ্যাপল এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে।

অ্যাপল আশা করছে যে আইফোন ১৫ লাইনআপের বিক্রি আইফোন ১৩ এবং আইফোন ১৪ সিরিজের মডেলগুলির চেয়ে বৃদ্ধি পাবে। তাই সময়ের মধ্যে যাতে ক্রেতাদের চাহিদা মেটানো যায়, তা নিশ্চিত করার জন্য কোম্পানি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। জানিয়ে রাখি, Apple iPhone 15 উন্নত ডিজাইন, একটি দ্রুততর প্রসেসর এবং আরও ভাল ক্যামেরা সেটআপ সহ বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য এবং আপগ্রেড নিয়ে আসবে বলে জানা গেছে।

ডিভাইসটি অ্যাপল এ১৭ বায়োনিক চিপসেট, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ একটি নতুন ক্যামেরা সিস্টেম, ওয়াই-ফাই ৬ই-এর জন্য সাপোর্ট এবং দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করবে বলে আশা করা হচ্ছে।লঞ্চের তারিখ এখনও নিশ্চিত না হলেও, আশা করা যায় অ্যাপল তাদের ঐতিহ্য অনুসরণ করবে। অর্থাৎ, iPhone 15 সিরিজ চলতি বছরের সেপ্টেম্বর মাস নাগাদ বিশ্ব বাজারে পা রাখবে। কোম্পানিটি এই লাইনআপের সাথে নতুন Apple Watch 9 সিরিজটিও উন্মোচন করবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥