বড় ডিসপ্লের সাথে আসছে Google Pixel সিরিজের নতুন ফোন, আর কি চমক থাকবে

Published on:

Google Pixel G10 spotted

চলতি মাসের শুরুতেই বিশ্বখ্যাত প্রযুক্তি সংস্থা গুগল তাদের বর্তমান প্রজন্মের Pixel সিরিজের অধীনে Google Pixel 7 এবং 7 Pro ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি বাজারে উন্মোচন করেছে। তবে শোনা যাচ্ছে, দুটি নতুন Pixel ডিভাইসের ওপর এখনও কাজ করছে সংস্থা। প্রথমটি হল বহু চর্চিত Pixel Fold, যা গুজব হয়েই থেকে যেতে পারে। আর অন্যটি হল সাশ্রয়ী মূল্যের Pixel 7a, যা সম্ভবত শীঘ্রই বাজারে লঞ্চ হবে। এখন আবার একটি নতুন রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, গুগল একটি অজানা হাই-এন্ড Pixel 7 সিরিজের স্মার্টফোন নিয়ে কাজ করেছে, যার কোডনাম G10।

Google Pixel 7 সিরিজে যুক্ত হতে চলেছে নতুন হাই-এন্ড মডেল

৯১ মোবাইলস এবং কুবা ওজসিচোস্কি (Kuba Wojciechowski) যৌথভাবে আসন্ন গুগল পিক্সেল ডিভাইসটি খুঁজে পেয়েছে, যার কোডনাম জি১০। এতে ১৫৫ মিলিমিটার উচ্চতা ও ৭১ মিলিমিটার প্রস্থের একটি ডিসপ্লে থাকবে এবং এটি ৩,১২০ x ১,৪৪০ পিক্সেল রেজোলিউশন অফার করবে। এই হ্যান্ডসেটটির ডিসপ্লের পরিমাপ সদ্য উন্মোচিত পিক্সেল ৭ প্রো-এর ৬.৭ ইঞ্চির প্যানেলের মতোই বলে মনে করা হচ্ছে।

এছাড়াও, রিপোর্টে জানানো হয়েছে যে, পিক্সেল জি১০-এর ডিজাইন পিক্সেল ৭ সিরিজের মতোই হবে। এতে বৃত্তাকার কোণ এবং একই সেন্টার-পাঞ্চড নচ থাকবে। এছাড়াও, এই স্মার্টফোনের ডিসপ্লেটি অ্যাপল আইফোনের জন্য ডিসপ্লে সরবরাহকারী চীনা কোম্পানি বিওই (BOE) তৈরি করছে বলে জানা গেছে। হ্যান্ডসেটে নিরাপত্তার জন্য কোয়ালকমের আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকবে।

প্রসঙ্গত, এই আসন্ন Pixel স্মার্টফোন সম্পর্কে এখনও বিস্তারিতভাবে জানা যায়নি। যদিও, ৯১ মোবাইলস-এর রিপোর্টে বলা হয়েছে যে Pixel G10 একটি “প্রাথমিক পর্যায়ের প্রোটোটাইপ” স্মার্টফোন হতে পারে যা Pixel 8 সিরিজের লঞ্চের আগে আত্মপ্রকাশ করতে পারে, এবং এবছরের Pixel 7 লাইনআপে অন্তর্ভুক্ত হতে পারে।

উল্লেখ্য, গুগলের লেটেস্ট Pixel 7 সোর্স কোড ডিপোজিটরিতে “ফেলিক্স” (Felix) এবং “লিঙ্কস” (Lynx) নামের দুটি আসন্ন ডিভাইসের উল্লেখ রয়েছে। প্রথমটি Pixel Fold-কে বোঝায় যা আদৌ বাজারে আসবে কিনা তা নিশ্চিত নয়। আর অন্যটি, Pixel 7 Ultra বা Pixel 7 Mini হতে পারে।

সঙ্গে থাকুন ➥