ভারতে কামব্যাক করেই তেজি ঘোড়ার মতো ছুটছে Honor, বাজারে আনছে আরও দুর্দান্ত ফোন

Updated on:

Honor x9b tdra certified launch seems imminent

প্রখ্যাত স্মার্টফোন নির্মাতা Honor সম্প্রতি V Purse, X40 GT Racing-এর মতো দুর্দান্ত সব ফোন লঞ্চ করেছে। এখানেই না থেমে চীনা ব্র্যান্ডটি আরও এক নতুন হ্যান্ডসেটের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা Honor X9B নামে বাজারে আসবে। এটির পূর্বসূরি, Honor X9A গত ডিসেম্বর মাসে চীনে লঞ্চ হয়েছিল। আপকামিং Honor X9 সিরিজের ফোনটিকে নিয়ে ইতিমধ্যেই প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে। গতকালই Honor X9B সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA)-এর অনুমোদন পেয়েছে। এবার ডিভাইসটি সংযুক্ত আরব আমিরাতের সার্টিফিকেশন এজেন্সি টিডিআরএ (TDRA)-তে উপস্থিত হয়েছে। নতুন সার্টিফিকেশনটি থেকে কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Honor X9B-কে দেখা গেল TDRA সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

ALI-NX1 মডেল নম্বর সহ অনর এক্স৯বি ফোনটি সংযুক্ত আরব আমিরশাহীর প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। যদিও, লিস্টিংটির মাধ্যমে ডিভাইসের স্পেসিফিকেশন বা ফিচার সম্পর্কে সেভাবে কোনও তথ্য সামনে আসেনি। তবে অনুমান করা হচ্ছে ৫জি ফোনটি তার পূর্বসূরির তুলনায় উন্নততর ফিচার অফার করবে। বর্তমানে, ডিভাইসটি সম্পর্কে খুব কম বিবরণ উপলব্ধ থাকলেও, আগের প্রজন্মের অনর এক্স৯এ-এর বৈশিষ্ট্যগুলি দেখে অনুমান করা যায়, এটি মিড-রেঞ্জে আসবে এবং একই ডিজাইন ল্যাঙ্গুয়েজ অফার করবে।

জানিয়ে রাখি, গত বছর লঞ্চ হওয়া Honor X9A ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০-বিট কালার প্যানেল সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করে। এটতে Qualcomm Snapdragon 695 প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত।

এছাড়া ফটোগ্রাফির জন্য, Honor X9A-এর পিছনে ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X9A-এ ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১০০ এমএএইচ ব্যাটারি বর্তমান। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ওএস-এর সাথে লঞ্চ হয়েছে। আগামী দিনে, অনলাইন রিপোর্ট এবং সার্টিফিকেশনের মাধ্যমে Honor X9B সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥