Redmi Note 12 সিরিজের পার্টি নষ্ট করতে আসরে iQOO, এই ফোনে দিচ্ছে বাম্পার ছাড়

Updated on:

iQOO 9 SE 5G Discount Amazon

শাওমি (Xiaomi) অধীনস্থ জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি গতকাল ভারতে Redmi Note 12 সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপটি তিনটি ফোন নিয়ে গঠিত – Redmi Note 12 5G, Redmi Note 12 Pro 5G, এবং Redmi Note 12 Pro+ 5G। এর মধ্যে সবচেয়ে প্রিমিয়াম মডেলটি হল Redmi Note 12 Pro+, যা ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড ডিসপ্লে-এর মতো কিছু আকর্ষণীয় স্পেসিফিকেশন অফার করে। ভারতে Redmi Note 12 সিরিজের দাম ২৯,৯৯৯ টাকা থেকে শুরু হয়েছে, যা দেশে একটি Redmi Note সিরিজের সর্বোচ্চ দাম। তবে, এবার শাওমির নয়া হ্যান্ডসেটকে টেক্কা দেওয়ার জন্যiQOO 9 SE “ভ্যালু-ফর-মানি” ডিলের সাথে চলে এসেছে। ফোনটি এখন অ্যামাজন (Amazon)-এ বিশেষ ছাড় মূল্যে পাওয়া যাচ্ছে। মোবাইল গেমারদের জন্য এটি একটি উপযুক্ত পছন্দ হবে বলে আশা করা যায়।

iQOO 9 SE Amazon-এ ২৮,০০০ টাকারও কমে পাওয়া যাচ্ছে

আইকো ৯ এসই ভারতে ৩৩,৯৯০ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছিল। তবে একটি প্রোমোশনাল অফার অনুযায়ী, ৪,০০০ টাকা সরাসরি ছাড় দিয়ে ডিভাইসটি এখন ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ মাত্র ২৯,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। এছাড়াও, ক্রেতারা এইচডিএফসি (HDFC) বা এসবিআই (SBI) ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে অতিরিক্ত ২,০০০ টাকা ছাড় পেতে পারেন৷ যার ফলে আইকো ৯ এসই-এর মূল্য ২৭,৯৯০ টাকায় নেমে আসবে৷

Redmi Note 12 Pro+ এর তুলনায় iQOO 9 SE একটি ভাল বিকল্প হতে পারে

রেডমি নোট ১২ প্রো প্লাস-এর দাম ভারতে ২৯,৯৯৯ টাকা, যদিও এটি নিঃসন্দেহে কিছু টপ-অফ-দ্য-লাইন স্পেসিফিকেশন অফার করে। এটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর রয়েছে। এতে ১২০ ওয়াট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে, যা ফোনের ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারিকে মাত্র ১৯ মিনিটের সম্পূর্ণ চার্জ করতে পারে। তবে, অন্যান্য দিক থেকে, এটি হয় গত বছর লঞ্চ হওয়া আইকো ৯ এসই-এর সমতুল্য বা কম।

পারফরম্যান্স সম্পর্কে বললে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ হল একটি মিড-রেঞ্জ চিপ যা রেডমি নোট ১২ প্রো প্লাস-এ ব্যবহৃত হয়। অন্যদিকে, আইকো ৯ এসই ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট দ্বারা চালিত যা ডাইমেনসিটি ১০৮০-এর থেকে অনেক ভালো পারফর্ম করে। আবার, উভয় ফোনই ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করে। তবে, আইকো একটি ইন্টেলিজেন্ট ডিসপ্লে চিপ ব্যবহার করে যা ফ্রেম রেট বাড়াতে এবং কালার অপ্টিমাইজ করতে পারে।

জানিয়ে রাখি, অ্যান্ড্রয়েড ১৩ এখন উপলব্ধ থাকা সত্ত্বেও, শাওমি তার Redmi Note 12 সিরিজের জন্য আগের প্রজন্মের অ্যান্ড্রয়েড ১২ বেছে নিয়েছে, আর iQOO 9 SE-ও এই একই অ্যান্ড্রয়েড সংস্করণে রান করে। উভয় ডিভাইসই অ্যান্ড্রয়েড ১২-এর পর দুটি বড় ওএস আপডেট পাবে বলে নিশ্চিত করা হয়েছে।

তবে, iQOO 9 SE চার্জিং এবং ক্যামেরা বিভাগে Redmi Note 12 Pro+ থেকে পিছিয়ে আছে। আইকোর হ্যান্ডসেটটির ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সম্পূর্ণরূপে চার্জ হতে ৩৯ মিনিট সময় নেয়, যেখানে Note 12 Pro+ মাত্র ১৯ মিনিটে শূন্য থেকে ১০০% পর্যন্ত চার্জ করতে পারে, যা সম্ভব হয় এর ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির জন্য।

আবার, iQOO 9 SE-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর রয়েছে, যা একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরের সাথে সংযুক্ত৷ এদিকে, Redmi Note 12 Pro+-এ ২০০ মেগাপিক্সেলের সেন্সর রয়েছে যা সুস্পষ্ট ডিটেলস যুক্ত উৎকৃষ্ট মানের ছবি তুলতে পারে। এছাড়া, এই রেডমি ফোনে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরও অন্তর্ভুক্ত রয়েছে। যদিও, iQOO 9 SE কয়েক মাসের পুরোনো, তবে সামগ্রিক স্পেসিফিকেশন এবং একটি ফ্ল্যাগশিপ চিপসেটের উপস্থিতির কারণে মোবাইল গেমারদের জন্য যথেষ্ট উপযোগী হতে পারে। তাই আগ্রহী ক্রেতারা এই ডিলটি একদম মিস করবেন না।

সঙ্গে থাকুন ➥