চোখের পলকে ব্যাটারি ফুল চার্জ, 120W ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকতে পারে iQOO 9 সিরিজে

Published on:

iQOO Neo 9 Neo 9 Pro Fast Charging

চলতি মাসের শুরুতে, ভিভো (ভিভো)-অধীনস্থ জনপ্রিয় ব্র্যান্ড আইকো চীনে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট সমন্বিত iQOO 12 এবং iQOO 12 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। তবে, শীঘ্রই তারা আরও কয়েকটি আকর্ষণীয় হ্যান্ডসেট বাজারে আনতে চলেছে। সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে ব্র্যান্ডটি আগামী মাসে, অর্থাৎ ডিসেম্বরে iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro নামের সাব-ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি চীনা বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। তবে তার আগেই এবার এক সুপরিচিত টিপস্টার iQOO Neo 9 লাইনআপ সম্পর্কে কিছু নতুন তথ্য প্রকাশ করেছেন।

iQOO Neo 9 সিরিজের মূল স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, আইকো নিও ৯ এবং আইকো নিও ৯ প্রো-এর ডিসপ্লে ১.৫কে রেজোলিউশন অফার করবে। ওই টিপস্টার এর আগে প্রকাশ করেছিলেন যে দুটি ফোনই ফ্ল্যাট ডিজাইনের সাথে ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) পাঞ্চ-হোল ডিসপ্লে দ্বারা সজ্জিত হবে। গত সপ্তাহে প্রকাশিত একটি রেন্ডার আইকো নিও ৯ সিরিজের ফ্রন্ট এবং রিয়ার প্যানেলের ডিজাইন প্রকাশ করেছে৷

এর পাশাপাশি, তিনি দাবি করেছেন যে আইকো নিও ৯ সিরিজে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX9820 প্রাইমারি ক্যামেরা থাকবে। তবে দুই ফোনেরই সেকেন্ডারি ক্যামেরার বিষয়ে তিনি কিছু উল্লেখ করেননি। আইকো ১২ সিরিজের মতো, নিও ৯ মডেলগুলি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনের সাথে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। আইকো নিও ৯ সিরিজে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলেও শোনা যাচ্ছে।

iQOO Neo 9 সিরিজটি Neo 8 এবং Neo 8 Pro-এর উত্তরসূরি হিসেবে আসবে, যেগুলি যথাক্রমে Snapdragon 8+ Gen 1এবং Dimensity 9200 চিপসেট দ্বারা চালিত। নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, iQOO Neo 9-এ Snapdragon 8 Gen 2 চিপ থাকবে, যেখানে Neo 9 Pro-এ ব্যবহৃত হবে Dimensity 9300 প্রসেসর।

এর সাথে টিপস্টার যোগ করেছেন যে, আইকো MediaTek Dimensity 9300 সমন্বিত একটি নতুন ট্যাবলেটও লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সম্ভবত ডিভাইসটিকে iQOO Pad 2 বলা হবে এবং এটি এবছর লঞ্চ হওয়া Dimensity 9000+-চালিত iQOO Pad উত্তরসূরি হিসেবে আসবে। কোম্পানি iQOO Neo 9 সিরিজের সাথে iQOO Pad 2 উন্মোচন করবে, নাকি আগামী বছর লঞ্চ করবে, তা স্পষ্ট নয়।

সঙ্গে থাকুন ➥