iQOO 9 সিরিজের লঞ্চের তারিখ ফাঁস হল, পারফরম্যান্স-ফিচারে পুরো বাজার কাঁপাবে

Published on:

iQOO Neo 9 Series launch date

আইকো বছর শেষে চীনে তাদের হাই-পারফরম্যান্স iQOO Neo 9 সিরিজটি উন্মোচন করতে চলেছে, যা স্ট্যান্ডার্ড iQOO Neo 9 এবং Neo 9 Pro মডেলের সমন্বয়ে গঠিত। যদিও ব্র্যান্ড দ্বারা সুনির্দিষ্ট লঞ্চের তারিখ আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি, তবে এক টিপস্টার এখন লাইনআপটির সম্ভাব্য উন্মোচনের তারিখটি প্রকাশ্যে এনেছেন। শোনা যাচ্ছে চলতি মাসের শেষের দিকে iQOO Neo 9 সিরিজটি চীনা বাজারে পা রাখবে। আসুন আপকামিং আইকো ফোনগুলির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

iQOO Neo 9 সিরিজ বাজারে আসছে চলতি মাসেই

এক টিপস্টার চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো-তে আইকো নিও ৯ সিরিজের একটি ফাঁস হওয়া প্রোমোশনাল পোস্টার শেয়ার করেছে, যেটি ইঙ্গিত করছে যে এই লাইনআপটি আগামী ২৭ ডিসেম্বর বাজারে পা রাখবে। টিপস্টার বলেছেন যে এটি আইকো নিও ৯ সিরিজের বিলম্বিত লঞ্চের দিকে নির্দেশ করে, কেননা প্রাথমিকভাবে স্মার্টফোনগুলি উল্লেখিত তারিখের আগেই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছিল। আইকো নিও ৯ সিরিজ সম্ভবত আগামী বছরের প্রথম দিকে গ্লোবাল মার্কেটে আসতে পারে।

iQOO Neo 9 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আইকো-এর নিও ৯ সিরিজের ইমেজ সামনে এসেছে, যা সাদা এবং লাল রঙের সাথে ডুয়েল-টোন ডিজাইন প্রকাশ করেছে। হ্যান্ডসেটগুলির সবচেয়ে আকর্ষণীয় দিক হল প্রসেসর। স্ট্যান্ডার্ড মডেলটি গত বছরের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে, আর প্রো মডেলটি সম্প্রতি লঞ্চ হওয়া মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসরের সাথে আসবে বলে অনুমান করা হচ্ছে। জানিয়ে রাখি, বাজারে বিদ্যমান মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট চালিত ফোনগুলিকে দুর্দান্ত পারফরম্যান্স অফার করতে দেখা গেছে। এটি বর্তমানে আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক র্যাঙ্কিং-এ শীর্ষ-স্তরের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপকে কাঁটায় কাঁটায় টক্কর দিচ্ছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, iQOO Neo 9 Pro-এ ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট ওলেড (OLED) প্যানেলের সাথে আসবে বলে আশা করা হচ্ছে, যা ২,৮০০ x ১,২৬০ পিক্সেলের ১.৫কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট, ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং, এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করে। ফোনটিতে Dimensity 9300 চিপসেট ব্যবহার করা হবে এবং এলপিডিডিআর৫এক্স র‍্যাম ও ইউএফএস ৪.০ স্টোরেজ মিলবে। iQOO Neo 9 Pro অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে অরিজিনওএস ৪ (OriginOS 4) সফ্টওয়্যার ভার্সনে চলবে।

এছাড়া ক্যামেরার ক্ষেত্রে, রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেলের Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স অন্তর্ভুক্ত থাকবে। আর ফোনের সামনের ক্যামেরা কাটআউটে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করতে পারে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হতে পারে।

সঙ্গে থাকুন ➥