তাগড়াই ফিচার্সের সঙ্গে চিতার মতো স্পিড! বাজারে জলবা দেখাবে iQOO Neo 9 সিরিজ

Published on:

iQOO Neo 9 Series Spotted Geekbench

নতুন বছরের আগেই আইকো তাদের Neo সিরিজের স্মার্টফোন বাজারে আনতে চলেছে। ভিভোর অধীনস্থ ব্র্যান্ডটি নিশ্চিত করেছে, iQOO Neo 9 আগামী ২৭ ডিসেম্বর চীনে লঞ্চ হতে চলেছে। এবং গ্লোবাল লঞ্চ জানুয়ারিতে মাসেই হয়ে যাওয়ার সম্ভাবনা।। Neo 9 সিরিজে স্ট্যান্ডার্ড iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro নামে দুটি মডেল আসবে। নতুন স্মার্টফোনগুলির পাশাপাশি, কোম্পানি iQOO Watch এবং iQOO TWS 1e ইয়ারবাডসও লঞ্চ করতে চলেছে৷ ইতিমধ্যেই কিছু রিপোর্ট থেকে iQOO Neo 9 সিরিজের স্পেসিফিকেশন সম্পর্কে জানা গেছে৷ আর এখন স্ট্যান্ডার্ড মডেলটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়ে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য সামনে এনেছে। চলুন দেখে নিই, বেঞ্চমার্ক লিস্টিং থেকে কি কি জানা গেল।

iQOO Neo 9-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

V2338A মডেল নম্বর সহ আইকো নিও ৯ ফোনটি গিকবেঞ্চ-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, এতে অক্টা-কোর প্রসেসর থাকবে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ৩.১৯ গিগাহার্টজ। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটের দিকেই ইঙ্গিত করে। এছাড়াও গিকবেঞ্চ ডেটাবেস নিশ্চিত করেছে যে, এই আইকো হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে এবং ১৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট থাকবে। তবে, লঞ্চের সময় আরও র‍্যাম অপশন বাজারে আসতে পারে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে আইকো নিও ৯ সিঙ্গেল-কোর টেস্টে ২০৮১ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৫৮১৮ স্কোর করেছে।

iQOO Neo 9 সিরিজের স্পেসিফিকেশন এবং ফিচার (সম্ভাব্য)

বেঞ্চমার্কিং সাইটে উল্লেখিত তথ্যগুলি ছাড়াও, আইকো নিও ৯-এর হার্ডওয়্যার সম্পর্কে প্রচুর তথ্য ইতিমধ্যেই নানা সূত্র ও পাবলিক সার্টিফিকেশনের মাধ্যমে সামনে এসেছে। স্মার্টফোনটি তিনটি কালার অপশনে লঞ্চ হতে চলেছে – ব্ল্যাক, ব্লু এবং রেড-হোয়াইট ডুয়েল-টোন। বেঞ্চমার্ক লিস্টিংটি ইঙ্গিত করেছে যে, আইকো নিও ৯-এ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট থাকবে, যেখানে উচ্চতর আইকো নিও ৯ প্রো মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর সহ আসবে।

এর পাশাপাশি, iQOO Neo 9 এবং Neo 9 Pro উভয় মডেলেই ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট-ওলেড (OLED) ডিসপ্লে সহ আসতে পারে, যা ১.৫কে রেজোলিউশন (১,২৬০ পিক্সেল) অফার করবে। ডিসপ্লেটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে এবং আরও উন্নত পারফরম্যান্সের জন্য Q1 চিপ ব্যবহৃত হতে পারে। উভয় স্মার্টফোনেই ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,১৬০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। হাই-এন্ড প্রসেসরের পাশাপাশি, এলপিডিডিআর৫এক্স এবং ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসবে। এগুলি একাধিক মেমরি কনফিগারেশন মিলতে পারে, যেমন – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ।

ক্যামেরার ক্ষেত্রে, iQOO Neo 9-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত থাকবে। অন্যদিকে, iQOO Neo 9 Pro দুটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সহ আসতে পারে, যার মধ্যে একটি Sony IMX920 সেন্সর এবং অপরটি Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স হতে পারে।

সেলফির জন্য, স্মার্টফোনগুলির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। iQOO Neo 9 সিরিজ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে রান করবে। উল্লেখ্য, আগামী জানুয়ারিতে গ্লোবাল এবং ভারতীয় ভার্সন ভিন্ন চিপসেটের সাথে আসবে বলে মনে করা হচ্ছে। এও শোনা যাচ্ছে যে, iQOO Neo 9 সিরিজের ভারতীয় ভ্যারিয়েন্টে সামান্য পরিবর্তন করা হবে।

সঙ্গে থাকুন ➥