ডুয়াল টেলিফটো লেন্সের কামাল, DSLR ক্যামেরার মতো দুর্ধর্ষ ছবি তুলছে এই ফোন

Published on:

Oppo Find X7 Ultra Telephoto Camera Sample

ওপ্পো (Oppo) তাদের ক্যামেরা-কেন্দ্রিক ফ্ল্যাগশিপ Find X7 সিরিজ আগামী ৮ জানুয়ারি লঞ্চ করতে চলেছে। এই সিরিজের টপ-এন্ড মডেলটি হল Oppo Find X7 Ultra, যা ডুয়াল টেলিফটো লেন্স যুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে লঞ্চ হতে চলেছে। লঞ্চের তারিখ এগিয়ে আসার সাথে সাথে, কোম্পানি Find X7 Ultra-এর ক্যামেরার বৈশিষ্ট্যগুলি সামনে আনতে শুরু করেছে। আর এখন ওপ্পো এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের ক্যামেরায় ক্যাপচার করা কিছু নমুনা ছবি অনলাইনে শেয়ার করেছে। যা তাক লাগিয়ে দেওয়ার মতো।

Oppo Find X7 Ultra-এর ক্যামেরা স্যাম্পল

ওপ্পো জনপ্রিয় চীনা মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবো-তে নতুন ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা-এর টেলিফটো ক্যামেরার একগুচ্ছ ক্যামেরা নমুনা শেয়ার করেছে। দেখা যাচ্ছে যে, ন্যাচারাল কালার টোন এবং ডিটেইলস সংরক্ষণ করেও ছবিগুলিতে প্রশংসনীয় ব্যাকগ্রাউন্ড ব্লার রয়েছে। এই নমুনা ছবিগুলি দুটি টেলিফটো লেন্সের মধ্যে ছোটটি দিয়ে তোলা হয়েছে, যার ফোকাল লেন্থ ৬৫ মিলিমিটার। দ্বিতীয় টেলিফোটো লেন্সটিতে ১৩৫ মিলিমিটারের ফোকাল রেঞ্জ রয়েছে এবং এটি ৬x অপটিক্যাল জুম অফার করে।

ওপ্পো দ্বিতীয় লেন্স দিয়ে তোলা ছবিও শেয়ার করেছে এবং ফলাফলগুলিও সমান আকষর্ণীয়। ক্লোজ-আপ শটগুলি খুবই স্পষ্ট এবং এতেও উপযুক্ত ব্যাকগ্রাউন্ড ব্লার রয়েছে। তবে, যেহেতু ছবিগুলি ওয়েইবোতে পোস্ট করা হয়েছিল, তাই সোশ্যাল মিডিয়া কম্প্রেশনের কারণে গুণমানের সামান্য ক্ষতি হতে পারে। তা সত্ত্বেও এগুলি দুর্দান্ত দেখাচ্ছে। কালের সায়েন্স এবং প্রসেসিংয়ে হ্যাসেলব্লাড (Hasselblad)-এর সাথে ওপ্পো পার্টনারশিপের মাধ্যমে এই জুম রেঞ্জ আরও বৃদ্ধি পাবে।

জানিয়ে রাখি, দুটি টেলিফটো ক্যামেরার পাশাপাশি, Oppo Find X7 Ultra হবে বিশ্বের প্রথম স্মার্টফোন, যাতে প্রাইমারি সেন্সর হিসেবে ১-ইঞ্চির ৫০ মেগাপিক্সেলের Sony LYT-900 ক্যামেরা থাকবে। এই সেটআপটিতে একটি ৫০ মেগাপিক্সেলের Sony LYT-600 আল্ট্রাওয়াইড লেন্সও অবস্থান করবে। যদি, সম্পূর্ণ স্পেসিফিকেশন লঞ্চের দিন, অর্থাৎ ৮ জানুয়ারি প্রকাশ করা হবে, তবে টিজারে প্রকাশিত ঝলকগুলি ইঙ্গিত দেয় যে Oppo Find X7 Ultra-এর ক্যামেরা স্পেসিফিকেশনগুলি উৎকৃষ্ট মানের হতে চলেছে।

সঙ্গে থাকুন ➥