Realme 12 Pro সিরিজের ক্যামেরায় এবার হলিউডের অস্কারজয়ী চিত্রগ্রাহকের ছোঁয়া!

Published on:

Realme 12 Pro Series partner Claudio Miranda

Realme 12 Pro সিরিজ সম্পর্কে একের পর এক যে সমস্ত তথ্য সামনে আসছে, তাতে ক্রেতাদের উৎসাহ চোখে পড়ার মতো। ইতিমধ্যেই Realme 12 Pro সিরিজের এক স্পেশাল এডিশন মডেলের জন্য বিখ্যাত লাক্সারি ওয়াচ ব্র্যান্ড রোলেক্স (Rolex)-এর সাথে জুটি বেঁধেছে চীনা সংস্থাটি। তবে এখানেই শেষ নয়, কেননা এখন জানা গেছে যে Realme 12 Pro লাইনআপের জন্য হলিউডের বিখ্যাত অস্কারজয়ী সিনেমাটোগ্রাফার ক্লাডিও মিরান্ডা (Claudio Miranda)-এর সাথে যৌথভাবে কাজ করছে রিয়েলমি।

ক্লাডিও মিরান্ডার সাথে কোলাবরেশন রিয়েলমি ১২ প্রো সিরিজে কি চমক যোগ করবে, সে সম্পর্কে আপাতত বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। তবে রিয়েলমি দাবি করেছে মিরান্ডা ১২ প্রো সিরিজের “ইমেজ টিউনিংয়ে অবদান রাখবেন”। প্রসঙ্গত, ক্লাডিও চিলির এক সুপরিচিত সিনেমাটোগ্রাফার, যিনি অবলিভিয়ন, ট্রন: লিগ্যাসি এবং টপ গান: ম্যাভেরিকের মতো বিখ্যাত ছবিতে কাজ করেছেন। এমনকি, ২০১২ সালে লাইফ অফ পাই সিনেমায় তার সিনেমাটোগ্রাফির জন্য অস্কারও পেয়েছেন।

ফিরে আসা যাক ফোনের প্রসঙ্গে। রিয়েলমি ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, ১২ প্রো সিরিজটি কোম্পানির প্রথম ১২০x জুম ক্ষমতা যুক্ত স্মার্টফোনের সাথে লঞ্চ হবে। যা আপাতদৃষ্টিতে স্যামসাংয়ের এস-সিরিজের ১০০x জুম ক্ষমতাকেও অতিক্রম করবে বলে মনে হচ্ছে। এই জুমটি ডিজিটাল হলেও ক্ষমতা কতটুকু, তা এখনও দেখা বাকি রয়েছে।

Realme 12 Pro সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Realme 12 Pro এবং Realme 12 Pro+ ফোন দুটি Sony IMX890 প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স অফার করবে বলে আশা করা হচ্ছে। 12 Pro+ একটি পেরিস্কোপ লেন্স সহ ৩x অপটিক্যাল জুম অফার করবে, যেখানে Realme 12 Pro-তে একটি ২x অপটিক্যাল জুম সহ টেলিফটো ক্যামেরা থাকবে। সেলফির জন্য, Pro মডেলে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরাটি মিলবে বলে আশা করা হচ্ছে, অন্যদিকে, Pro+ সংস্করণটি একটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর সহ বাজারে আসতে পারে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, স্ট্যান্ডার্ড Realme 12 Pro মডেলটি Qualcomm Snapdragon 6 Gen 1 চিপসেট দ্বারা চালিত হতে পারে। আর Realme 12 Pro+এ Qualcomm 7s Gen 2 প্রসেসর থাকবে বলে আশা করা হচ্ছে। দুটি ডিভাইসই ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে।

এছাড়া, Realme 12 Pro সিরিজের উভয় মডেলেই ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। দুটি ডিভাইসই অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ (Realme UI 5) সফ্টওয়্যার ভার্সনে চলবে বলে আশা করা হচ্ছে এবং নিরাপত্তার জন্য একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥