Redmi 12 5G কিনতে গিয়ে হুড়োহুড়ি, পেল অ্যামাজনের বেস্ট-সেলিং স্মার্টফোনের তকমা

Published on:

Redmi 12 5G Amazon Highest Selling

আগস্টের শুরুতে ভারতের বাজারে নতুন Redmi 12 সিরিজ লঞ্চ করে Xiaomi। ইতিমধ্যেই এই লাইনআপ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। পর পর দুটি ওপেন সেলে মাত্র ২৪ ঘন্টার মধ্যেই প্রত্যেকটি প্ল্যাটফর্ম থেকে ‘আউট অফ স্টক’ হয়ে যাওয়ার খবর সামনে এসেছে। আজ আবার জানা গেছে যে, Redmi 12 5G হ্যান্ডসেটটি প্রথম সেলে দুর্দান্ত বিক্রি হওয়ার কারণে Amazon India-র ‘সর্বাধিক বিক্রি হওয়া 5G স্মার্টফোন’-এর তকমা পেয়েছে।

Amazon এর বেস্ট-সেলিং স্মার্টফোনের তকমা পেল Redmi 12 5G

চলতি মাসের শুরুতে অর্থাৎ ৪ঠা আগস্ট শাওমি, রেডমি ১২ সিরিজের প্রথম সেল আয়োজনের ঘোষণা করেছিল। এই সময় আলোচ্য লাইনআপের ৫জি মডেলটির ৩,০০,০০০ -এরও বেশি ইউনিট বিক্রি হয় বলে জানা যায়। এই পরিসংখ্যানের মধ্যে অ্যামাজন ইন্ডিয়া, ফ্লিপকার্ট, সংস্থার আধিকারিক ওয়েবসাইট (Mi.com) এবং রিটেল স্টোরের সেলস অন্তর্ভুক্ত রয়েছে।

এরপর ৮ই আগস্ট পুনরায় আরেকটি ওপেন সেল অনুষ্ঠিত হয় Redmi 12 5G -এর। সেদিনও ক্রেতাদের মধ্যে আলোচ্য হ্যান্ডসেটটিকে নিয়ে আগ্রহ দেখা যায়। কেননা অ্যামাজন ইন্ডিয়াতে ফোনটি রি-স্টক হওয়ার মাত্র ২৪ ঘন্টার মধ্যেই আবারো ‘আউট অফ স্টক’ হয়ে যায়। আর আজ, দু’দিনের সেলস রেকর্ড গণনার পর উক্ত ই-কমার্স সাইটটি ঘোষণা করেছে যে তাদের প্ল্যাটফর্মে প্রথম সেলে সর্বাধিক বিক্রি হওয়ার বাজেট-রেঞ্জের ৫জি স্মার্টফোন হিসাবে শীর্ষ স্থানে অবস্থান করছে Redmi 12 5G। অধিকন্তু, সারা দেশ জুড়ে ৯৫০০টিরও বেশি পিন-কোড থেকে আলোচ্য ডিভাইসটি করা হয়েছে বলেও জানিয়েছে অ্যামাজনে।

যদিও পর পর দু’বার সেলে মাত্র কয়েক ঘন্টার ব্যবধানেই সমর্থ স্টক শেষ হয়ে যাওয়ার এই ঘটনা আমাদের যথেষ্টই আশ্চর্য করেছে। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, এমন কি আছে এই বাজেট-রেঞ্জের হ্যান্ডসেটে? আসলে একাধিক ‘ভ্যালু ফর মানি’ ফিচার অফার করার দরুন ক্রেতারা আলোচ্য মডেলটিকে নিয়ে আগ্রহী হচ্ছে। এতে ৪এনএম ভিত্তিক কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ ৫জি-এনাবল প্রসেসর, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৯-ইঞ্চির বড় ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম ইউজার ইন্টারফেস উপস্থিত।

Redmi 12 5G স্মার্টফোনের দাম

রেডমি ১২ ৫জি স্মার্টফোনকে এদেশে মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ১১,৯৯৯ টাকা বরাদ্দ করা হয়েছে। আর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের বিক্রয় মূল্য ১৩,৪৯৯ টাকা ও ১৫,৪৯৯ টাকা। এটিকে – জেড ব্ল্যাক, প্যাস্টেল ব্লু এবং মুনস্টোন সিলভার কালারে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥