Redmi A3: দাম শুরু মাত্র 7299 টাকা থেকে, 12 জিবি পর্যন্ত র‌্যামের এই রেডমির ফোনের প্রথম সেল আজ

Published on:

Redmi-a3-first-sale-today-check-price-offers-specification

গত ১৪ই ফেব্রুয়ারি ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Redmi A3 স্মার্টফোন। আর আজ অর্থাৎ ২৩শে ফেব্রুয়ারি এটি সংস্থার ওয়েবসাইট সহ Flipkart এবং Amazon -এর মাধ্যমে প্রথমবার ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। সর্বোপরি এক্সচেঞ্জ অফারের লাভ ওঠাতে পারলে ডিভাইসটি ৭,০০০ টাকারও কমে কিনে নেওয়া যাবে। ফিচার হিসাবে Redmi A3 ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ LCD ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেকের চিপসেট, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, মনো স্পিকার সিস্টেম এবং ৫,০০০ এএমএইচ ব্যাটারি। চলুন Redmi A3 স্মার্টফোনের দাম, সেল অফার ও বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

ভারতে Redmi A3 স্মার্টফোনের দাম ও সেল অফার

এদেশের বাজারে রেডমি এ৩ স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ৭,২৯৯ টাকা। আবার উচ্চতর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৮,২৯৯ টাকা ও ৯,২৯৯ টাকা থাকছে। এটি – অলিভ গ্রিন, লেক ব্লু এবং মিডনাইট ব্ল্যাক কালার অপশনে এসেছে।

আগ্রহীদের জানিয়ে রাখি, এই হ্যান্ডসেট সংস্থার ওয়েবসাইট, এমআই হোম (Mi Home), ফ্লিপকার্ট (Flipkart), অ্যামাজন (Amazon) সহ অন্যান্য রিটেইল চ্যানেলের মাধ্যমে আজ এই মুহূর্ত থেকেই কেনা যাবে।

লঞ্চ অফারের কথা বললে, রেডমি এ৩ ফোনের সাথে ৩০০ টাকার এক্সচেঞ্জ বোনাস অফার করা হচ্ছে। যারপর ডিভাইসটি মাত্র ৬,৯৯৯ টাকা প্রারম্ভিক মূল্যের সাথে পাওয়া যাবে। এছাড়া জানা গেছে, ক্রেতারা ৪,৯৯৯ টাকা মূল্যের একটি রেডমি ওয়াচ ২ লাইট স্মার্টওয়াচ মাত্র ১,৪৯৯ টাকায় হস্তগত করার সুযোগও পেয়ে যাবেন এই ফোনের সাথে।

Redmi A3 স্মার্টফোনের স্পেসিফিকেশন

Redmi A3 স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ ৬.৭-ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে প্যানেল আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ টাচ সাম্পেলিং রেট, ও ৫০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য ২.২ গিগাহার্টজ ক্লিক রেটের মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি স্টোরেজ সংযুক্ত। আবার এই ফোনে ৬ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৪ প্রি-লোডেড থাকছে। এক্ষেত্রে ডিভাইসটি পূর্বসূরির মতো অ্যান্ড্রয়েড গো এডিশনে রান করতে পারে।

ক্যামেরা বিভাগের কথা বললে Redmi A3 স্মার্টফোনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে স্ক্রিন ফ্ল্যাশ সাপোর্ট সহ ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

তদুপরি কানেক্টিভিটির জন্য Redmi A3 ফোনে – ডুয়েল সিম স্লট, ৪জি, ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.৩, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে এতে – সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি মনো স্পিকার রয়েছে। এছাড়া পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Redmi A3 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥