Redmi Note 13 Pro Plus স্মার্টফোনের দাম ভারতে লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল

Published on:

Redmi Note 13 Pro Plus Price

গত সেপ্টেম্বরে চীনে লঞ্চ করার পর, শাওমি (Xiaomi) এবার গ্লোবাল মার্কেটে Redmi Note 13 সিরিজ নিয়ে আসছে। জানুয়ারির প্রথম সপ্তাহেই ভারতের বাজারে প্রথম পা রাখতে চলেছে এগুলি। সুনির্দিষ্টভাবে বললে, Redmi Note 13 লাইনআপের দাম জানুয়ারির ৪ তারিখে এদেশে ঘোষণা করা হবে। ভারত ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাবে রেডমি নোট থার্টিন সিরিজ। গ্লোবাল মার্কেটে দাম কত হতে পারে, তার কিছুটা আভাসও পাওয়া গেছে। এক রিটেইলার সাইট থেকে ইউরোপে টপ-এন্ড Redmi Note 13 Pro+ মডেলটির দাম ফাঁস হয়ে গিয়েছে।

Redmi Note 13 Pro Plus-এর দাম ফাঁস

রেডমি নোট ১৩ প্রো প্লাস হল নোট ১৩ লাইনআপের সবচেয়ে প্রিমিয়াম মডেল। যাকে ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন ইউরোতে তাদের বেশ কয়েকটি ওয়েবসাইটে সময়ের আগেই তালিকাভুক্ত করেছে। লিস্টিং থেকে জানা গেছে, স্পেন এবং ইতালিতে স্মার্টফোনটির বেস ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৪৪৯ ইউরো (প্রায় ৪০,৯১৫ টাকা)। অন্যদিকে, ফ্রান্স এবং নেদারল্যান্ডসে এটি ৪৯৯ ইউরো (প্রায় ৪৫,৪৭০ টাকা) মূল্যে বিক্রি হবে। ডিভাইসটি মিডনাইট ব্ল্যাক, মুনলাইট হোয়াইট এবং অরোরা পার্পল নামে তিনটি কালারে পাওয়া যাবে। প্রথম দুটি কালার ভ্যারিয়েন্টে গ্লাস প্যানেল দেখা যাবে, আর অরোরা পার্পল সংস্করণটি লেদার ব্যাক সহ আসবে।

স্পেসিফিকেশন সম্পর্কে বললে, রেডমি নোট ১৩ প্রো প্লাস-এ কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৬৭ ইঞ্চির ১.৫কে (২,৭১২ x ১,২২০ পিক্সেল) কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। এই ১০-বিট প্যানেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে এবং এটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত। হ্যান্ডসেটটিতে এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আল্ট্রা চিপসেট অন্তর্ভুক্ত রয়েছে। রেডমি নোট ১৩ প্রো প্লাস অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Redmi Note 13 Pro Plus-এর রিয়ার প্যানেলে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ইউনিট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত রয়েছে৷ আর সেলফি এবং ভিডিও কলের ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 13 Pro Plus-এ ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অবস্থান করছে। ফোনটির অন্যান্য ফিচার্সের মধ্যে রয়েছে ধুলো এবং জল প্রতিরোধী আইপি৬৮ (IP68) রেটিং, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল স্টেরিও স্পিকার এবং আইআর (IR) ব্লাস্টার।

সঙ্গে থাকুন ➥