Samsung ও Motorola নতুন স্মার্টফোন এবং ট্যাব লঞ্চ করতে চলেছে, ফিচার্স কেমন হবে

Published on:

Samsung Galaxy Tab S9 FE Plus & Moto G54 5G launch date

মোটোরোলা (Motorola) আগামী কয়েক সপ্তাহের মধ্যে তাদের G-সিরিজের অধীনে একাধিক মিড-রেঞ্জ স্মার্টফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এগুলি Motorola Moto G54 5G এবং Moto G84 5G নামে আত্মপ্রকাশ করতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর পর Moto G54 5G এবার সংযুক্ত আরব আমিরাতের টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। একইসাথে Samsung Galaxy Tab S9 FE Plus ট্যাবলেটও টিডিআরএ-এর ডেটাবেসে স্পট করা গেছে।

Moto G54 5G এবং Samsung Galaxy Tab S9 FE Plus পেল TDRA-এর অনুমোদন

XT2343-2 মডেল নম্বর সহ মোটোরোলা মোটো জি৫৪ ৫জি ফোনটি সংযুক্ত আরব আমিরাতের টিডিআরএ (TDRA)-এর প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিংয়ে ফোনটির স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি, তবে এটি সংযুক্ত আরব আমিরাতের বাজারে ডিভাইসটির শীঘ্রই লঞ্চের বিষয়ে নিশ্চিত করে।

সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, মোটো জি৫৪ ৫জি-তে ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে থাকবে। ফটোগ্রাফির জন্য, এটি ডুয়েল-রিয়ার ক্যামেরা সিস্টেমের সাথে আসবে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। তবে, সহায়ক সেন্সরগুলি সম্পর্কে বিশদ বিবরণ এখনও সামনে আসেনি। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যেতে পারে।

ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডলবি অ্যাটমোস এবং মোটো স্পেশিয়াল সাউন্ড অফার করবে। মোটো জি৫৪ ৫জি অ্যামব্রোসিয়া, ব্যালাড ব্লু, করোনেট ব্লু এবং আউটার স্পেস কালার অপশনে উপলব্ধ হবে বলে জানা গেছে।
অন্যদিকে, মোটোরোলা পাশাপাশি, স্যামসাংয়ের বহু প্রতীক্ষিত Galaxy Tab S9 FE Plus ট্যাবটিও SM-X610 মডেল নম্বর সহ টিডিআরএ প্ল্যাটফর্মে হাজির হয়েছে। Tab S9 FE সিরিজের এই মডেলটি অক্টোবরের মাঝামাঝিতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Tab S9 FE লাইনআপের অধীনে Galaxy Tab S9 FE এবং Galaxy Tab S9 FE Plus নামে দুটি মডেল বাজারে আসতে পারে। এদের ডিসপ্লে সাইজ এবং অন্যান্য স্পেসিফিকেশন সামান্য কিছু পরিবর্তন দেখা যাবে। ইতিমধ্যে বিভিন্ন সূত্র জানা গেছে যে, স্ট্যান্ডার্ড Galaxy Tab S9 FE-তে ১০.৯ ইঞ্চির ডিসপ্লে থাকবে, আর Tab S9 FE Plus অপেক্ষাকৃত বড় ১২.৪ ইঞ্চির ডিসপ্লে প্যানেলের সাথে আসবে।

এছাড়া, Tab S9 FE এবং Tab S9 FE Plus – উভয় ট্যাবলেটই সম্প্রতি স্যামসাংয়ের ইন-হাউস Exynos 1380 চিপসেটের সাথে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এগুলি ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলে জানা গেছে। এছাড়াও, সিরিজে EP-TA800 মডেল নম্বর যুক্ত চার্জারের মাধ্যমে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। স্ট্যান্ডার্ড মডেলটির দাম প্রায় ৬০০ ডলার (প্রায় ৪৯,৯০০ টাকা) হতে পারে।

সঙ্গে থাকুন ➥