পছন্দের রঙে কেনা যাবে Samsung Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6? কি বলছে রিপোর্ট

Updated on:

Samsung Galaxy Z Fold 6 Color

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট Samsung বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6 -এর উপর কাজ করছে। আশা করা হচ্ছে যে, উক্ত দুটি ডিভাইস আগামী জুলাই মাসে আত্মপ্রকাশ করবে। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফ্ল্যাগশিপ মডেলগুলির বিভিন্ন তথ্য ফাঁস হচ্ছে। যেমন গত সপ্তাহে এই প্রোডাক্টগুলির 3D CAD রেন্ডার ফাঁস হয়েছিল অনলাইনে, যা মডেল দুটির ডিজাইন কিরকম হবে তার একটা স্পষ্ট ধারণা দিয়েছিল। আবার আজ Samsung Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6 ফোনের কালার ভ্যারিয়েন্ট প্রকাশ্যে এল।

‘ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালট্যান্টস’ (DSCC) -এর সিইও রস ইয়ং (Ross Young) হালফিলে X প্ল্যাটফর্মের মাধ্যমে স্যামসাং ব্র্যান্ডিংয়ের আসন্ন দুটি ফোল্ডেবল স্মার্টফোনের কালার ভ্যারিয়েন্ট সম্পর্কিত তথ্য শেয়ার করেছেন। তার দাবি অনুসারে ‘ফোল্ড’ মডেলটি মোট তিনটি কালার অপশনে পাওয়া যাবে, যথা – ডার্ক ব্লু, লাইট পিঙ্ক এবং সিলভার। অন্যদিকে ‘ফ্লিপ’ সংস্করণটি চারটি কালার বিকল্পের সাথে আসবে, যথা – লাইট ব্লু, লুট গ্রীন, সিলভার এবং ইয়ালো।

তবে যেহেতু স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ মডেল দুটির লঞ্চ হতে এখনও চার মাস বাকি, সেহেতু কিছু পরিবর্তন করা হলেও হতে পারে। এক্ষেত্রে আমাদের অনুমান, রস ইয়ং যে কালার শেড সম্পর্কে জানিয়েছেন তা সম্ভবত স্ট্যান্ডার্ড কালার ভ্যারিয়েন্ট। ফলে সম্ভাবনা আছে সংস্থাটি প্রত্যেকবারের মতো এবারও তাদের আপকামিং ফ্ল্যাগশিপ মডেলগুলির জন্য অতিরিক্ত কয়েকটি ‘এক্সক্লুসিভ’ কালার অফার করবে।

আমরা আগেই বলেছি যে গত সপ্তাহে Samsung Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6 ফোনের ডিজাইন রেন্ডার প্রকাশ্যে এসেছিল। এক্ষেত্রে আশা করা হচ্ছে ‘ফোল্ড’ ভ্যারিয়েন্টটি ডিজাইনের নিরিখে একাধিক উল্লেখযোগ্য পরিবর্তনের সাথে আসবে। যেমন এতে বক্সী ডিজাইন দেখা যেতে পারে, যা বিদ্যমান Galaxy S24 Ultra মডেলের অনুরূপ হবে। আবার এতে বিল্ট-ইন এস পেন স্টাইলাস থাকবে না, তবে আরো ভালো ডিসপ্লে অ্যাঙ্গেল অফারের জন্য এটি প্রশস্ত এসপেক্ট রেশিও সহ আসবে। অন্যদিকে Samsung Galaxy Z Flip 6 -এর ডিজাইন কমবেশি পূর্বসূরির মতোই একসমান থাকবে। তবে এতে বড় ব্যাটারি দেওয়ার খবর সামনে এসেছে। ফলে এটি সামান্য বেশি পুরু হতে পারে।

সঙ্গে থাকুন ➥