নিজেদের ফোনের ডিসপ্লে আরও বড় করতে চলেছে Samsung, কতটা বাড়বে জেনে যান

Updated on:

Samsung Galaxy Z Fold 6 Display

স্যামসাংয়ের লেটেস্ট বুক-স্টাইল ফোল্ডেবল হ্যান্ডসেট, Samsung Galaxy Z Fold 5 সামান্য কিছু ক্রমবর্ধমান পরিবর্তনের সাথে গত আগস্ট মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। কিন্তু, একইসাথে আসা ক্ল্যামশেল ডিজাইনের Samsung Galaxy Z Flip 5 ফোনটি তার পূর্বসূরিদের তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড অফার করে। যদিও, ব্র্যান্ডের ষষ্ঠ-প্রজন্মের ফোল্ডেবলগুলি লঞ্চ হতে এখনও বেশ কিছুমাস বাকি রয়েছে, তবে তার আগেই এখন এক সূত্র মারফৎ Samsung Galaxy Z Fold 6 এবং Samsung Galaxy Z Flip 6- এর ডিসপ্লে সম্পর্কে আকর্ষণীয় তথ্য জানা গেছে।

Samsung Galaxy Z Fold 6 এবং Galaxy Z Fold 6 Flip বড় ডিসপ্লে সহ লঞ্চ হবে

ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্ট (DSCC)-এর সিইও রস ইয়ং জানিয়েছেন যে, স্যামসাং আসন্ন গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং জেড ফ্লিপ ৬-এর ডিসপ্লের আকার প্রসারিত করার পরিকল্পনা করছে। তার মতে, উভয় ফোনেরই অভ্যন্তরীণ এবং বাহ্যিক স্ক্রিনের আকার বৃদ্ধি করা হবে। সম্ভবত, ক্ল্যামশেল ফোল্ডেবল ফোনটির কভার স্ক্রিন ৩.৯ ইঞ্চির হবে, যা লেটেস্ট জেড ফ্লিপ ৫-এর ৩.৪ ইঞ্চির স্ক্রিনের থেকে ০.৫ ইঞ্চি বড়। ২০২০ সালে লঞ্চ হওয়া প্রথম গ্যালাক্সি জেড ফ্লিপে থাকা ১.১ ইঞ্চির ডিসপ্লে থেকে দক্ষিণ কোরিয়ান ব্র্যান্ডটি প্রতি বছরই ধীরে ধীরে কভার স্ক্রিনের আকার বৃদ্ধি করছে।

যদিও, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং জেড ফ্লিপ ৬-এর অভ্যন্তরীণ এবং বাহ্যিক ডিসপ্লেগুলির সঠিক আকার এখনও প্রকাশ করা হয়নি। তবে আশা করা হচ্ছে, এগুলি সামান্য বড় হবে। জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এ যথাক্রমে ৬.২ ইঞ্চি এবং ৭.৬ ইঞ্চির অভ্যন্তরীণ এবং বাহ্যিক স্ক্রিন রয়েছে। অন্যদিকে, জেড ফ্লিপ ৫-এ ৬.৭ ইঞ্চির প্রাইমারি ফোল্ডিং ডিসপ্লে বিদ্যমান।

এছাড়াও জানা গেছে যে, স্যামসাং পরবর্তী প্রজন্মের Galaxy Z Fold/ Flip ফোনগুলি পাতলা করার লক্ষ্যে রয়েছে। শোনা যাচ্ছে, Samsung Galaxy Z Flip 6-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে। যদি রস ইয়ংয়ের শেয়ার করা সাম্প্রতিক তথ্যটি সঠিক হয়, তাহলে Galaxy Z Fold 6 এবং Z Flip 6 আগামী বছর কিছু বড় পরিবর্তনের সাথে বাজারে পা রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥