পারফরম্যান্স নিয়ে অভিযোগের সুযোগই পাবেন না, 12 জিবি র‍্যাম নিয়ে আসছে Vivo Y78

Updated on:

Vivo Y78 Appears Geekbench

ভিভো (Vivo) সম্প্রতি চীনে Vivo Y78+ 5G স্মার্টফোনটি লঞ্চ করেছে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সিস্টেম এবং Qualcomm Snapdragon 695 চিপসেটের সাথে এসেছে৷ ব্র্যান্ডটি বর্তমানে Y78 সিরিজের স্ট্যান্ডার্ড মডেল, Vivo Y78 লঞ্চ করার পরিকল্পনা করেছে, যা চীনে সম্ভবত Vivo Y78m হিসাবে উন্মোচিত হবে। ইতিমধ্যেই এটিকে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) এবং টেনা (TENAA) সার্টিফিকেশন ডেটাবেসে দেখা গেছে। আর এখন Vivo Y78/ Y78m গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে উপস্থিত হয়েছে, যার তালিকাটি এর কার্যক্ষমতার পাশাপাশি কিছু মূল বৈশিষ্ট্যও প্রকাশ করেছে।

Vivo Y78/ Y78m-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

ভিভো ওয়াই৭৮/ওয়াই৭৮এম V2278A মডেল নম্বর সহ গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। তালিকা অনুসারে, ডিভাইসটি k6855v1_64 কোডনেম যুক্ত একটি অক্টা-কোর সিস্টেম-অন-চিপ (SoC) দ্বারা চালিত হবে, যার সর্বাধিক ক্লক স্পিড ২.২ গিগাহার্টজ। এছাড়াও, এই প্রসেসরের ছয়টি কোর ২.০ গিগাহার্টজে রান করে। চিপটি একটি পাওয়ার ভিআর বি-সিরিজের বিএক্সএম-৮-২৫৬ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (GPU) সাথেও যুক্ত থাকবে।

এই সমস্ত তথ্যগুলি নির্দেশ করছে যে, ভিভো ওয়াই৭৮/ওয়াই৭৮এম-এ মিডিয়া ডাইমেনসিটি ৯৩০ প্রসেসরটি ব্যবহার করা হবে, যা ইতিমধ্যেই মোটো জি৭৩ ৫জি এবং ভিভো ওয়াই৭৭ ৫জি-এর মতো ডিভাইসগুলিতে উপস্থিত রয়েছে৷ তবে কোম্পানির মোবাইল প্রসেসরের পোর্টফোলিওর নাম পরিবর্তন করার প্রোগ্রামের অংশ হিসাবে, মিডিয়াটেক এই চিপসেটটিকে ডাইমেনসিটি ৭০২০ হিসাবে রিব্র্যান্ড করতে পারে।

এছাড়াও, গিকবেঞ্চে তালিকাভুক্ত মডেলটিতে ১২ জিবি র‍্যাম রয়েছে, তবে ভিভো একাধিক র‍্যাম এবং স্টোরেজ ভ্যারিয়েন্টে Vivo Y78/ Y78m ফোনটি লঞ্চ করবে বলে আশা করা যায়। বিভিন্ন বাজারে এই হ্যান্ডসেটটি ১২ জিবি ছাড়াও, ৬ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে পা রাখতে পারে।

গিকবেঞ্চের তালিকায় উল্লেখ করা হয়েছে যে, ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে, আর এর ওপর ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) বা অরিজিন ওএস ৩ (Origin OS 3) এর স্তর থাকতে পারে। পরিশেষে বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Vivo Y78/ Y78m গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ৮৪২ এবং ২,০৯৯ পয়েন্ট স্কোর করেছে।

সঙ্গে থাকুন ➥