এবারেও মিলবে না‌ ঘরের মাঠের সুবিধা? কেমন‌ হবে হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচে ইডেনের পিচ, জানালো CAB

Updated on:

Kolkata Eden gardens pitch looks like bouncy KKR management did not giving any instructions to CAB

আর মাত্র ৬ দিন পরেই শুরু হতে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লিগ আইপিএল (IPL 2024)। হাতে খুব কম সময় বাকি থাকায় প্রতিটি দল এখন নিজেদের প্রস্তুতিতে মনোযোগ দিয়েছে। এছাড়া বিভিন্ন পরিকল্পনাও চলছে দলগুলির মধ্যে। ঠিক সেরকমই একটি পরিকল্পনা হল ঘরোয়া ম্যাচগুলিতে দলগুলি কেমন পিচ করবে। গতকাল জানা গেল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হোমগ্রাউন্ড ইডেন গার্ডেন্সের (Eden Gardens, Kolkata) পিচ কেমন হতে চলেছে।

অনেকদিন ধরেই কেকেআর ভক্তদের মধ্যে একটি চিন্তা ছিল, আসন্ন আইপিএলে ইডেনের পিচ কেমন হবে। অনেকেই কেকেআরের মেন্টর পদে গৌতম গম্ভীর (Gautam Gambhir) আসায় মনে করেছিলেন যে ইডেনের পিচ এবারে স্পিন সহায়ক হবে। কারণ, অতীতে তিনি ৩-৪ জন স্পিনারকে একসাথে খেলাতেন ইডেনের পিচে। তাই অনেকের ধারণা ছিল, এবারেও ইডেনে স্পিনের পিচ হবে এটুকু নিশ্চিত। যদিও গত বছর ইডেনের পিচ ব্যাটারদের জন্য বেশ সুবিধাদায়ক ছিল।

আজ ইডেনের পিচ নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। যা চিন্তায় ফেলতে পারে নাইট শিবিরকে। কারণ, প্রথম ম্যাচে পিচে ভালো বাউন্স হতে চলেছে। রেভস্পোর্টস নামক সংবাদমাধ্যম এই খবরটি নিশ্চিত করেছে। কেকেআরের এই মরশুমের প্রথম ম্যাচটি রয়েছে ২৩ মার্চ তথা আগামী শনিবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে। ওইদিন স্পিনের সুবিধা ছাড়ায় খেলতে হবে কেকেআরকে। তবে ফাস্ট বোলারদের জন্য বেশ সুবিধা হতে পারে এইরকম বাউন্স পিচে।

ইডেনের পিচের যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় উঠে আসছে, তাতে দেখা যাচ্ছে কিছুটা সবুজ ঘাস রয়েছে পিচে। এর অর্থ বাউন্সের পাশাপাশি সুইংও থাকবে এই পিচে। অন্যদিকে ইডেনের পিচকে নিয়ে এক অবাক করা বিষয় সামনে এসেছে। তা হল, ইডেন গার্ডেন্সের পিচের বিষয়ে কেকেআর ম্যানেজমেন্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলকে (CAB) কোনো নির্দিষ্ট নির্দেশ দেয়নি। এদিকে হাতে খুব কম সময় থাকায় বিষয়টি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে নাইটদের জন্য।

সঙ্গে থাকুন ➥