‘ও আমার ফোন কেটে দিয়েছে’, অশ্বিনের শততম টেস্টের আগে বড় বিবাদ, গুরুতর অভিযোগ এই প্রাক্তনের

Published on:

Laxman Shivaramakrishnan complain about Ravichandran Ashwin

ধর্মশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে শততম টেস্ট ম্যাচ খেলতে নামবেন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ভারতের হয়ে এখনও পর্যন্ত ৯৯টি টেস্ট ম্যাচ খেলা অশ্বিন এই ফরম্যাটে ৫০০-র বেশি উইকেট নিয়েছেন। এমন পরিস্থিতিতে এই শততম টেস্টের বিশেষ মুহূর্তে গোটা ক্রিকেট বিশ্ব অশ্বিনের এই ঐতিহাসিক মুহূর্ত উদযাপনের প্রস্তুতি নিলেও অশ্বিনের এমন আচরণে খুশি নন ভারতের সাবেক স্পিনার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন (Laxman Shivaramakrishnan)। শিবরামকৃষ্ণন সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন যে অশ্বিন তার ফোন কলগুলি‌ কেটে দিয়েছেন এবং তার শততম টেস্টে তাকে অভিনন্দন জানিয়ে বার্তাগুলির জবাব দেননি। আসলে অতীতে সোশ্যাল মিডিয়া সকলের সামনে অশ্বিনকে নিয়ে অনেক বাজে মন্তব্য করেছিলেন শিবরামকৃষ্ণন। সেই কারণেই হয়তো পুরনো ক্ষোভের বশে এই‌ প্রাক্তনকে অবজ্ঞা করছেন অশ্বিন।

সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন ভারতীয় স্পিনার লেখেন, ”ওকে কয়েকবার ফোন করে ওর শততম টেস্টের জন্য শুভেচ্ছা জানানোর চেষ্টা করেছি। কিন্তু ও আমার ফোন কেটে দেয়। আমি তাদের মেসেজও পাঠিয়েছিলাম, তবে কোনও উত্তর পাইনি। সাবেক ক্রিকেটার হিসেবে আমরা কি এই সম্মান পাওয়ার যোগ্য?”‘

বৃহস্পতিবার থেকে ধর্মশালায় পঞ্চম তথা শেষ টেস্টে (India vs England 5th Test) মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড, যা অশ্বিনের শততম টেস্টও হবে। এখনও পর্যন্ত ৯৯ টেস্টে অশ্বিন ২৩.৯১ গড়ে ৫০৭ উইকেট নিয়েছেন, যার মধ্যে ৩৫ বার পাঁচ উইকেট নিয়েছেন, সেরা বোলিং পারফরম্যান্স ৭/৫৯। এছাড়া ব্যাটিংয়েও অসাধারণ খেলা দেখিয়েছেন অশ্বিন। টেস্টে পাঁচটি সেঞ্চুরি ও ১৪টি হাফসেঞ্চুরিসহ ২৬.১৪ গড়ে ৩,৩০৯ রান করেছেন অশ্বিন। যে কারণে তাকে বর্তমানে বিশ্বের অন্যতম সফল অলরাউন্ডার হিসেবে বিবেচনা করা হয়।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া পরাজিত হলেও তার পর পরপর তিনটি টেস্ট জিতে ব্রিটিশদের পুরোপুরি কাঁপিয়ে দেয় রোহিতবাহিনী।

সঙ্গে থাকুন ➥