PBKS vs RR: আইপিএলে সবচেয়ে উত্তেজক ম্যাচে‌ আজ মুখোমুখি পাঞ্জাব ও রাজস্থান, কেমন‌ হবে দুই দলের একাদশ

Published on:

PBKS vs RR IPL 2024

বর্তমানে আইপিএলের (IPL 2024) পয়েন্ট তালিকায় নিচের দিকে থাকা দলগুলি উপর দিকে উঠে আসার জন্য লড়াই চালাচ্ছে। ফলে টুর্নামেন্টের সময় এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ম্যাচগুলি আরও উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। আজ অর্থাৎ ১৩ এপ্রিল, শনিবার আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংস রাজস্থান রয়্যালসের (Punjab Kings vs Rajasthan Royals match) মুখোমুখি হতে চলেছে। চলমান টুর্নামেন্টে রাজস্থান দুরন্ত ফর্মে থাকলেও তারা শেষ ম্যাচে হারের সম্মুখীন হয়েছে। পাঞ্জাব কিংসও আজ জয় তুলে নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করবে। ফলে দেখে নেওয়া যাক এই দুই দলের সম্ভাব্য একাদশ কেমন হতে চলেছে এবং ম্যাচের পিচ রিপোর্ট কী বলছে।

এই বছর আইপিএলে এখনও পর্যন্ত রাজস্থান রয়্যালস সবচেয়ে সফল একটি দল। সঞ্জু স্যামসনের নেতৃত্বে তারা ৫ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে জয় তুলে নিয়ে এখন টুর্নামেন্টের পয়েন্ট তালিকায় শীর্ষ অবস্থান করছে। তবে রাজস্থান শেষ ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে ৩ উইকেটে হারের সম্মুখীন হয়েছে। অন্যদিকে পাঞ্জাব কিংস ৫ ম্যাচের মধ্যে ৩ ম্যাচেই হারের সম্মুখীন হয়ে পয়েন্ট তালিকায় ৮ নম্বরে আছে। শেষ ম্যাচে তারা সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাত্র ২ রানে হারের সম্মুখীন হয়।

পাঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচটি আজ সন্ধ্যা ৭:৩০ থেকে মহারাজা যাদবীন্দ্র সিং ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পাঞ্জাব কিংস সম্ভাব্য একাদশ (Punjab Kings predicted XI):

শিখর ধাওয়ান (c), জনি বেয়ারস্টো, প্রভসিমরান সিং, জিতেশ শর্মা (wk), সিকান্দার রাজা, শশাঙ্ক সিং, স্যাম কুরান, হারপ্রীত ব্রার, কাগিসো রাবাডা , হর্ষাল প্যাটেল, আর্শদীপ সিং

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ (Rajasthan Royals predicted XI):

জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (c, wk), রিয়ান পরাগ, শিমরন হেটমায়ার, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান, নন্দ্রে বার্গার, কুলদীপ সেন

পাঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালসের পিচ রিপোর্ট (Punjab Kings vs Rajasthan Royals match pitch report)

মহারাজা যাদবীন্দ্র সিং ক্রিকেট স্টেডিয়ামে এই মরসুমের আজ তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই মাঠের শেষ দুটি ম্যাচে উচ্চ-স্কোরিং যুক্ত স্কোরবোর্ড দেখা গেছে। এই স্টেডিয়ামের পিচ অবশ্যই ব্যাটসম্যানদের বিশেষ সুবিধা দেবে। বোলারদের মধ্যে পেসারদের সাহায্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও শিশির ম্যাচে খুব বেশি প্রভাব ফেলবে না বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥