যশস্বীর মারকাটারি ব্যাটিংয়ের জন্য ক্রেডিট চাইছিল ডাকেট, এবার ঋষভের নাম নিয়ে মোক্ষম জবাব দিলেন রোহিত

Published on:

Rohit Sharma shut Ben Duckett mouth

বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতীয় দলের ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের (India vs England Test Series) দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন তিনি। রাজকোটে অনুষ্ঠিত ম্যাচে যশস্বী দ্বিতীয় ইনিংসে ১২টি ছক্কার সাহায্যে ডাবল সেঞ্চুরি করেন। সেই টেস্ট চলাকালীন ইংল্যান্ডের ওপেনার বেন ডাকেট (Ben Duckett) যশস্বী জয়সওয়ালের ব্যাটিং পদ্ধতির জন্য বাজবলকে কৃতিত্ব দিতে বলেছিলেন।

ব্রেন্ডন ম্যাককালাম (Brendon McCullum) কোচ হওয়ার পর থেকে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা দ্রুত রান করছেন। খেলার এই পদ্ধতিকে বাজবল বলা হয়। ইংল্যান্ডের ওপেনার বেন ডাকেট বলেন, ”যখন আপনি প্রতিপক্ষ দলকে এভাবে খেলতে দেখবেন, তখন মনে হবে আমাদের কিছুটা কৃতিত্ব নেওয়া উচিত। নিজেদের ন্যাচারাল স্টাইল থেকে বেরিয়ে অন্যভাবে খেলছে তারা। চলতি ক্রিকেট মরসুমে আমরা এমন ঘটনা বহুবার দেখেছি। অন্যান্য খেলোয়াড় এবং অন্যান্য দলগুলি সেই আক্রমণাত্মক শৈলীর ক্রিকেট খেলছে তা দেখতে উত্তেজনাপূর্ণ।”

বৃহস্পতিবার ধর্মশালায় শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচ। এই ম্যাচের আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বেন ডাকেটের বয়ান নিয়ে প্রশ্ন করা হয় রোহিত শর্মাকে। এ বিষয়ে ভারত অধিনায়ক বলেন, ”আমাদের ভারতীয় দলে ঋষভ পান্থ (Rishabh Pant) নামে একজন খেলোয়াড় ছিল, হয়তো বেন ডাকেট তাকে খেলতে দেখেনি।”

এই পাঁচ ম্যাচের সিরিজে ভারতীয় দল অপরাজেয় লিড নিয়েছে। প্রথম ম্যাচ জিতেছিল ইংল্যান্ড। এরপর পরপর তিনটি ম্যাচ জিতে নেয় ভারত। রাঁচিতে চতুর্থ টেস্টে বহুবার সমস্যায় পড়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু শেষ পর্যন্ত ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে অপরাজেয় লিড নেয় রোহিত শর্মার দল।

সঙ্গে থাকুন ➥