Samsung Galaxy Tab S9 FE-র ফার্স্ট লুক প্রকাশ্যে, কেমন ফিচার থাকবে ভাল করে দেখ

Published on:

Samsung Galaxy Tab S9 FE Design

স্যামসাং তাদের Tab S9 সিরিজের অধীনে Samsung Galaxy Tab S9 FE ট্যাবটি শীঘ্রই লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কোম্পানি চলতি বছর তাদের আসন্ন ট্যাবলেট লাইনআপের অধীনে প্লাস-সাইজের সংস্করণের পাশাপাশি নতুন ফ্যান এডিশনটিও লঞ্চ করতে পারে। যদিও কোম্পানিটি এখনও Tab S9 FE সিরিজের লঞ্চ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, স্যামসাং আগামী ২৬ জুলাই তাদের Z-সিরিজের নতুন ফোল্ডেবল ফোন এবং আরও কিছু ডিভাইস উন্মোচন করার জন্য একটি গ্যালাক্সি আনপ্যাকড লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। আর এখন Galaxy Tab S9 FE-এর ডিজাইন রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে, যা সবদিক থেকে আসন্ন স্যামসাং অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ডিজাইনটি প্রদর্শন করেছে। চলুন তাহলে আসন্ন ট্যাবটি কেমন দেখতে হবে, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Samsung Galaxy Tab S9 FE-এর ডিজাইন রেন্ডার

স্যামসাং গ্যালাক্সি এস৯ এফই কোম্পানির একটি মিড-রেঞ্জ অ্যান্ড্রয়েড ট্যাবলেট হবে। কোনরকম অফিসিয়াল ঘোষণার আগেই এখন টিপস্টার অনলিক্স এবং মিডিয়া পিনাট যৌথভাবে এই ট্যাবের কিছু রেন্ডার শেয়ার করেছে। এই ছবি অনুযায়ী, গ্যালাক্সি এস৯ এফই-তে ফ্ল্যাট ফ্রেম ডিজাইন থাকবে। ট্যাবলেটের কোণগুলি গোলাকার হলেও, ফ্রেম ও রিয়ার প্যানেল সম্পূর্ণ ফ্ল্যাট হবে।

অন্যদিকে, গ্যালাক্সি ট্যাবটির পিছনের প্যানেলে প্রসারিত ক্যামেরা সেন্সর রিংয়ের নীচে একটি ম্যাগনেটিক স্ট্রিপ উপস্থিত থাকবে। তবে ডিজাইন রেন্ডারে কোনও এলইডি ফ্ল্যাশ মডিউল দেখতে পাওয়া যায়নি। এছাড়াও, গ্যালাক্সি এস৯ এফই-তে সিঙ্গেল রিয়ার ক্যামেরা থাকবে, যেখানে সিরিজের প্লাস-সাইজের মডেলগুলিতে ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে।

এছাড়া স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Samsung Galaxy Tab S9 FE-এ ১০.৯ ইঞ্চি ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। এই মুহুর্তে, ট্যাবলেটটি আইপিএস এলসিডি প্যানেল অফার করবে না একটি ওলেড প্যানেলের সাথে আসবে, তা স্পষ্টভাবে জানা যায়নি। তবে এটি যেহেতু স্যামসাং-এর একটি মিড-রেঞ্জ অ্যান্ড্রয়েড ট্যাবলেট হতে চলেছে, তাই আশা করা যায় Tab S9 FE-তে আইপিএস এলসিডি প্যানেল ব্যবহার করা হবে। ট্যাবলেটটি বেশ পুরু বেজেল দ্বারা বেষ্টিত হবে। আর এর ডানদিকে লম্বা বেজেলের কেন্দ্রে ফ্রন্ট ক্যামেরা সেন্সরটি অবস্থান করবে।

এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি স্মার্ট কানেক্টর এবং ডুয়েল স্পিকার সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। ফাঁস হওয়া রেন্ডারে Galaxy Tab S9 FE-এর নীচের প্রান্তে ইউএসবি টাইপ-সি পোর্ট দেখা গেছে, আর এর ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি ডান প্রান্তে অবস্থিত। ট্যাবটিতে স্যামসাংয়ের ইন-হাউস এক্সিনস ১৩৮০ প্রসেসর মিলবে। আশা করা যায় স্যামসাং অন্তত ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ ট্যাবলেটটি লঞ্চ করবে। Tab S9 FE অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) সফ্টওয়্যার ভার্সনে রান করতে পারে।

সঙ্গে থাকুন ➥