Samsung এক সঙ্গে পাঁচ-পাঁচটি ট্যাব বাজারে আনছে, দেখতেও হবে খুব সুন্দর

Published on:

Samsung Galaxy Tab S9 FE Spotted Geekbench

Samsung Galaxy Tab S9 সিরিজটি চলতি মাসেই বাজারে পা রাখতে চলেছে। এতদিন বলা হচ্ছিল এই সিরিজে চারটি ট্যাবলেট আসবে। তবে এখন একটি নতুন স্যামসাং ট্যাবকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। মনে করা হচ্ছে এটি Galaxy Tab S9 সিরিজের পঞ্চম ট্যাবলেট হবে এবং Galaxy Tab S9 FE+ নামে আত্মপ্রকাশ করবে। ট্যাবটি Galaxy Tab FE, Tab S9, Tab S9+ এবং S9 Ultra-এর সাথে আগামী ২৬ জুলাই স্যামসাংয়ের গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে লঞ্চ হতে পারে।

Samsung Galaxy Tab S9 FE+ কে দেখা গেল Geekbench 6-এর ডেটাবেসে

টিপস্টার অ্যান্থনি টুইটারে গিকবেঞ্চ ৬-এর একটি স্ক্রিনশট শেয়ার করেছেন, যেখানে SM-X616B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই প্লাস-কে প্রদর্শন করা হয়েছে। ট্যাবলেটটি বেঞ্চমার্ক সাইটের সিঙ্গেল-কোর টেস্টে ৯৮৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৭৩১ পয়েন্ট স্কোর করেছে। লিস্টিংয়ে উল্লেখিত তথ্যগুলি থেকে অনুমান করা হচ্ছে যে, ডিভাইসটিতে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ১,৩৮০ চিপসেটটি থাকবে। ট্যাবটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও জানা গেছে। এছাড়া, গ্যালাক্সি ট্যাব এস৯ এফই প্লাস ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলে জল্পনা রয়েছে।

প্রসঙ্গত, গিকবেঞ্চের মাল্টি-কোর টেস্টের নিরিখে পূর্বসূরি গ্যালাক্সি ট্যাব এস৭ এফই ৫জি-এর সাথে তুলনা করলে, গ্যালাক্সি ট্যাব এস৯ এফই প্লাস ৪০% বেশি স্কোর অর্জন করেছে। এর আগে, ডিসপ্লে অ্যানালিস্ট রস ইয়াং গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের কালার অপশন সম্পর্কে তথ্য শেয়ার করেছিলেন। ইয়াং-এর মতে, গ্যালাক্সি ট্যাব এস৯ এফই এবং এস৯ এফই প্লাস গ্রে, লাইট গ্রীন, লাইট পিঙ্ক এবং সিলভার – এর মতো একাধিক আকর্ষণীয় কালার অপশনে পাওয়া যাবে। তিনি আরও উল্লেখ করেছেন যে স্ট্যান্ডার্ড এস৯, এস৯ প্লাস এবং এস৯ আল্ট্রা ডিভাইসগুলি বেইজ এবং গ্রে কালার শেডে লঞ্চ হবে৷

যদিও উল্লেখিত বিবরণগুলি ছাড়া, Galaxy Tab S9 FE+ সম্পর্কে এখনও পর্যন্ত সেভাবে কিছু জানা যায়নি। তবে লঞ্চের দিকটি বিবেচনা করে আশা করা যায় যে, ট্যাবটির সম্পর্কে আরও তথ্য খুব শীঘ্রই অনলাইনে প্রকাশিত হবে। উল্লেখযোগ্যভাবে, Samsung Galaxy Tab S9 FE মডেলটিকেও সম্প্রতি একই রকম মডেল নম্বর (SM-X516B) সহ গিকবেঞ্চ ৬-এর প্ল্যাটফর্মে দেখা গেছে এবং এতেও একই এক্সিনস ১,৩৮০ চিপসেট থাকবে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥