এই নম্বরগুলি থেকে কল এলে চমকে যাবেন না! Airtel পেল নতুন নম্বর সিরিজ

Published on:

এবার পশ্চিমবঙ্গের জন্য একটি নতুন নম্বর সিরিজ পেল জনপ্রিয় টেলিকম অপারেটর Airtel। রিপোর্ট অনুযায়ী, Airtel, তার বিদ্যমান অরিজিনাল নম্বর সিরিজ বাদে নতুন নম্বর সিরিজ বরাদ্দের জন্য টেলিযোগাযোগ অধিদফতর অর্থাৎ DoT-র কাছে অনুরোধ করেছিল। সেই অনুরোধের ওপর ভিত্তি করেই আজ ভারতের দ্বিতীয় শীর্ষস্থানীয় টেলিকম সংস্থাটিকে, আন্দামান ও নিকোবরের জন্য নতুন নম্বর সিরিজ দিয়েছে DOT।

আসলে, আন্দামান ও নিকোবরে HLR (হোম লোকেশন রেজিস্টার)-এর গ্রাহকদের পরিষেবা দেওয়ার জন্য Airtel-এর পৃথকভাবে প্রায় ২ লক্ষ নম্বরের প্রয়োজন রয়েছে; কারণ পশ্চিমবঙ্গ এইচএলআর (HLR)-এর ব্যবহৃত সিরিজ থেকে এই অঞ্চলের জন্য নম্বর বরাদ্দ করার সময় সংস্থাটি প্রযুক্তিগত বাধার মুখে পড়েছে।

যাইহোক, এয়ারটেল (Airtel)-এর অনুরোধের জবাবে DoT কেবল আন্দামান ও নিকোবরের গ্রাহকদের ব্যবহারের জন্য, সংস্থাকে পশ্চিমবঙ্গ এলটিএস-এ ২ লক্ষ নম্বরসহ একটি নতুন সিরিজ দিয়েছে। এই সিরিজের অধীনে ভারতী এয়ারটেল লিমিটেডের জন্য ৭৬৫৯০ এবং ৭৮৪৬০ নম্বর লেভেলদুটি বরাদ্দ করেছে DoT।

তবে শুধু এয়ারটেলের জন্য নয়, DoT সম্প্রতি দিল্লি এবং মুম্বাই এলএসএ-এর জন্য রাষ্ট্রায়ত্ত সংস্থা (BSNL)-কেও একটি নতুন নম্বর লেভেল প্রদান করেছে। এক্ষেত্রে দিল্লি এলএসএ-তে, BSNL ২৪৪০-২৪৪৯ নম্বর লেভেল পেয়েছে, যেখানে মুম্বাই এলএসএ-এর জন্য সংস্থার বরাতে জুটেছে ২০৭০-২০৭৯ নম্বর লেভেল। মুম্বাই অঞ্চলের জন্য BSNL-এর বরাদ্দকৃত নম্বর লেভেলটি, সংস্থার এক লাখ MSN (মাল্টিপল সাবস্ক্রাইবার নম্বর)-এর জন্য যথেষ্ট হবে বলে মনে করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥