2022 Kawasaki W175: নিও রেট্রো স্টাইলের বাইক লঞ্চ করল কাওয়াসাকি

Published on:

ভারতে লঞ্চের সম্ভাবনা উস্কে দিয়ে ইন্দোনেশিয়ার বাজারে লঞ্চ হল কাওয়াসাকি (Kawasaki)-র নিও-রেট্রো মোটরসাইকেল 2022 W175। বাইকটির সার্বিক ডিজাইন আগের মতোই রয়েছে। পরিবর্তন বলতে এর তিনটি ভ্যারিয়েন্টে যুক্ত হয়েছে নতুন কালার অপশন। SE, TR SE ও Cafe Racer – এই ভ্যারিয়েন্টগুলির মধ্যে একটি রোডস্টার, একটি স্ক্র্যাম্বলার ও একটি ক্যাফে রেসার মডেল। আসুন 2022 Kawasaki W175-এর সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

2022 Kawasaki W175 ফিচার্স ও স্পেসিফিকেশন

মেটালিক ম্যাট কভার্ট গ্রীন, মেটালিক রেসপ্লেন্ডেন্ট সিলভার এবং ইবনি-ব্ল্যাক স্টাইল – এই তিনটি নতুন রঙে এসেছে 2022 W175। বেস SE ট্রিমে রয়েছে একটি প্রথাগত মর্ডান ক্লাসিক স্টাইলিং। যার মধ্যে ক্রোম বেজেল সহ একটি গোলাকৃতি হেডল্যাম্প, সিঙ্গেল পিস হ্যান্ডেল বার, একটি টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, একটি নতুনত্ব সিট, পিশুটার স্টাইলের এগজস্ট এবং স্পোক হুইল রয়েছে।

ক্যাফে রেসার মডেলে দেওয়া হয়েছে একটি ছোট ফ্লাই স্ক্রিন, একটি রিব্ড আকৃতির সিট এবং বিভিন্ন কালার অপশন। অন্যদিকে TR SE ভ্যারিয়েন্টে স্ক্র্যাম্বলার ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। যাতে উপলব্ধ হাই সেট ফেন্ডার, একটি চমকপ্রদ হ্যান্ডেল বার, এবং একটি আপসয়েপ্ট এগজস্ট। উপরোক্ত তিনটি মডেলই ছোটার জন্যে ১৭৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন পেয়েছে। যা থেকে ১২.৬ বিএসপি শক্তি পাওয়া যাবে। তবে মডেল বিশেষে টর্কের আউটপুট ভিন্ন। যেমন TR SE ট্রিমটি থেকে ১৩.৬ এনএম এবং SE ও Cafe Racer থেকে ১৩.২ এনএম টর্ক উৎপন্ন হবে।

সাসপেনশন হিসেবে তিনটি মডেলের সামনের চাকায় টেলিস্কোপিক এবং পেছনে ডুয়েল স্প্রিং দেওয়া হয়েছে। ব্রেকিংয়ের জন্য রয়েছে ডিস্ক-ড্রামের সমন্বয়। বাইকটির ওজন (কার্ব) ১২৬ কেজি। হালকা ওজনের কারণে বেশ জনপ্রিয়তা পাবে বলে অনুমান করা হচ্ছে। এদিকে ভারতের বাজারে বাইকটি একাধিকবার টেস্টিংয়ের সময় ধরা পড়েছে। ইন্দোনেশিয়ার বাজারে লঞ্চের প্রসঙ্গ ভারতের মাটিতে পা রাখার বিষয়টি উস্কে দিলেও, এ বিষয়ে সংস্থার তরফে এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া মেলেনি।

মডেল অনুযায়ী 2022 Kawasaki W175-র দাম ৩৩৪ লক্ষ রুপিয়া (বা প্রায় ১.৭৭ লক্ষ টাকা) থেকে শুরু। প্রিমিয়াম ক্যাফে রেসার মডেলটির দাম ৩৫৬ লক্ষ রুপিয়া (বা প্রায় ১.৮৯ লক্ষ টাকা)। ভারতের বাজারে বাইকটির প্রত্যক্ষ কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

সঙ্গে থাকুন ➥