AirPods 3 এর সাথে ১৮ মে বাজারে আসতে পারে Apple Music HiFi

Published on:

অ্যাপল খুব শীঘ্রই হয়তো তার অনুরাগীদের জন্য কিছু সুখবর নিয়ে আসতে চলেছে। সম্প্রতি একটি খবর প্রকাশ্যে এসেছে যে, প্রযুক্তি সংস্থাটি একটি প্রেস রিলিজের মাধ্যমে ১৮ মে তাদের তৃতীয় প্রজন্মের AirPod ওরফে AirPods 3 লঞ্চ করার পরিকল্পনা করছে। এর সাথে আরও শোনা যাচ্ছে যে, ওইদিন Apple Music HiFi-এর ওপর থেকেও পর্দা সরানো হতে পারে। ইউটিউবার Luke Miani এই খবরটি ফাঁস করেছেন এবং তিনি এটি AppleTrack ওয়েবসাইটে শেয়ারও করেছেন। তবে অন্যান্য ইভেন্টের মতো, এক্ষেত্রেও অ্যাপল নিশ্চুপ আছে।

প্রসঙ্গত এর আগেও অ্যাপল একটি প্রেস রিলিজের মাধ্যমে AirPods Pro লঞ্চ করেছিল, তাই এবারও AirPods 3-এর ক্ষেত্রেও একই ঘটনা ঘটলে অবাক হওয়ার কিছু নেই। যদিও ডিভাইসটি আরও পরে বাজারে আসবে বলে এতদিন বিভিন্ন রিপোর্টে দাবি করা হচ্ছিল। অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক মিং-চি কুও কয়েক সপ্তাহ আগে বলেছিলেন, এই বছরের তৃতীয় ত্রৈমাসিক পর্যন্ত AirPods 3-এর ব্যাপক হারে উৎপাদনের কোনো সম্ভাবনা নেই, যা ইঙ্গিত দেয় যে সংস্থাটি আগামী কয়েক মাসের মধ্যে এটি লঞ্চ করবে না এবং সম্ভবত এটি নতুন আইফোনগুলির (iPhone 13) পাশাপাশি আসতে পারে।

এদিকে মিয়ানির লিক ভিডিও-র ওপর ভিত্তি করে মনে করা হচ্ছে যে, Apple AirPods 3, AirPods 2-এর চেয়ে ছোটো স্টেম সহ আসবে এবং AirPods Pro-এর মতো দেখতে হবে। এছাড়াও, এটি Spatial Audio ফিচার সহ আসবে, যা আমরা এর আগে AirPods Max এবং AirPods Pro-তে দেখেছি। অনুমান করা হচ্ছে AirPods 3-এর দাম ১৫০ ডলার (প্রায় ১০,৮৭৬ টাকা) রাখা হতে পারে।

অন্যদিকে, আইওএস ১৪.৬ ডেভেলপার বিটাতে প্রথম Apple Music HiFi স্ট্রিমিংয়ের আভাস পাওয়া গিয়েছিল। কোম্পানিটি শীঘ্রই Apple Music অ্যাপে HiFi সাপোর্ট আনতে পারে। আসলে‌ সংস্থাটি Apple Music সাবস্ক্রাইবার এবং নির্বাচিত কিছু এয়ারপডের মতো সামঞ্জস্যপূর্ণ ডিভাইসধারীদের জন্য হাই-ফিডেলিটি (মূল আওয়াজ যথাযথভাবে ধ্বনিত করিতে সক্ষম) অডিও স্ট্রিমিং আনতে আগ্রহী।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥