Battlegrounds Mobile India লঞ্চের কয়েকদিনের মধ্যেই গুগল প্লে স্টোরের সেরা ফ্রি গেমের শিরোপা পেল

Published on:

বিগত কয়েক সপ্তাহ ধরে এদেশের তরুণ প্রজন্মের মনে উন্মাদনা সৃষ্টির পর অবশেষে গতপরশু অর্থাৎ ২রা জুলাই, লঞ্চ হয়েছে PUBG Mobile-এর বিকল্প Battlegrounds Mobile India (ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া)। আর লঞ্চের ঠিক পরপরই এটি, প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মতই রেকর্ড হারে সাড়া পেয়েছে। আসলে মে মাসের শেষে দীর্ঘ প্রতীক্ষিত ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটির অগ্রিম নিবন্ধীকরণ প্রক্রিয়া শুরু হলে, ব্যাপক সংখ্যক অ্যান্ড্রয়েড ইউজার এটির রেজিস্ট্রেশন করেন। তবে হালফিলে এটি আনুষ্ঠানিকভাবে উপলব্ধ হওয়ার পর, ব্যাটলগ্রাউন্ডস গেমটির ক্রেজ এতই তুঙ্গে পৌঁছেছে যে এটি ইতিমধ্যে ভারতীয় গুগল প্লে স্টোরে শীর্ষস্থানীয় ফ্রি গেম হয়ে উঠেছে। রিপোর্ট অনুযায়ী, এখনো পর্যন্ত গেমটি ১০ কোটিরও বেশি ডাউনলোড হয়েছে।

লঞ্চের পরেই হইচই ফেলল Battlegrounds Mobile India

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রতি তরুণ প্রজন্মের এই প্রতিক্রিয়া আগে থেকেই প্রত্যাশিত ছিল। কারণ ভারতে নিষিদ্ধ হওয়ার সময় অবধি এইসব প্লেয়ারদের দৈনন্দিন জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছিল PUBG Mobile গেমটি। সেক্ষেত্রে আকস্মিক ব্যান অনেকেরই হজম হয়নি, ফলে তারা এটির রি-লঞ্চের দিন গুনছিলেন। এরপর অনেক বাধা বিপত্তি কাটিয়ে গত ১৮ই মে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হলে, এটি ৪০ মিলিয়ন মানুষের প্রতিক্রিয়া পায়। আর এখন লঞ্চের পর, গেমটি আরো সাড়া ফেলেছে!

কারা কারা Battlegrounds Mobile India ডাউনলোড করতে পারবেন?

আগ্রহীরা আপাতত ব্যাটলগ্রাউন্ডস গেমটি কেবল গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন, কারণ গেমটির কোনো আইওএস (iOS) সংস্করণ প্রকাশিত হয়নি। অন্যদিকে কবে এটির আইওএস ভার্সন উপলব্ধ হবে সে বিষয়েও কোনো তথ্য মেলেনি। সেক্ষেত্রে যারা গেমটির প্রাইমারি অ্যাক্সেস সংস্করণ ডাউনলোড করেছেন, তাদের অফিশিয়াল সংস্করণটি খেলতে অ্যাপ্লিকেশনটি আপডেট করতে হবে।

বলে রাখি, এই মুহূর্তে প্লেয়াররা গেমটির দরুন কনস্টেবল সেট বিনামূল্যে পাবেন, যা ইন-গেম ইভেন্ট বিভাগ থেকে ডাউনলোড করা যায়। এছাড়া মিলবে ইন্ডিয়া কা ব্যাটলগ্রাউন্ডস রিওয়ার্ডসহ নানাবিধ পুরস্কার, যা ১৯শে আগস্ট পর্যন্ত রিডম করা যাবে।

PUBG প্লেয়ারদের জন্য থাকছে ডেটা স্থানান্তরের সুবিধা

পাবজি এবং ব্যাটলগ্রাউন্ডসের নির্মাতা ক্র্যাফ্টন, নিষিদ্ধ গেমটির প্লেয়ারদের নতুন গেমে ডেটা স্থানান্তর করার সুবিধা দিচ্ছে। প্রাথমিকভাবে এই সুবিধা বছরের শেষ অবধি অ্যাক্সেস করা যাবে বলা হলেও, সর্বশেষ ঘোষণা অনুযায়ী এই ডেটা ট্রান্সফার প্রক্রিয়াটি কেবল ৫ই জুলাই পর্যন্ত উপলব্ধ থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥