গত বছর BMW-এর ইতিহাসে সর্বাধিক টু-হুইলার বিক্রির রেকর্ড

Published on:

২০২১-এ চার চাকার পাশাপাশি দু’চাকার গাড়িতেও লক্ষীলাভ বিএমডব্লিউ (BMW)-এর। অটোমোবাইল শিল্প বিভিন্ন প্রতিকূলতার সম্মুখীন হলেও গত বছর রেকর্ড বিক্রির কথা ঘোষণা করল বিএমডব্লিউ মোটোর‌্যাড (BMW Motorrad)। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, ইউরোপে সবচেয়ে বেশি চাহিদা লক্ষ্য করেছে তারা। এরপরেই রয়েছে এশিয়া।

প্রতিষ্ঠার পর থেকে বিক্রির নিরিখে ২০২১-এর মতো সাফল্য আগে কখনও পায়নি সংস্থাটি। বিএমডব্লিউ মোটোর‌্যাড-এর পরিসংখ্যান বলছে, গত বছর ১,৯৪,২৬১টি দু’চাকার গাড়ি বেচেছে তারা। ২০২০-এ সংস্থার বিক্রিত টু-হুইলারের পরিমাণ ছিল ১,৬৯,২৭২ ইউনিট। অর্থাৎ গত বছর ১৪.৮ শতাংশ বিক্রি বেড়েছে।

বিএমডব্লিউ মোটোর‌্যাড জানিয়েছে, তারা ইউরোপ, এশিয়া, ও ফ্রান্সে যথাক্রমে ১৬,০৩৪, ১২,৬১৬, এবং ১৯,৮৮৭টি মোটরসাইকেল বিক্রি করেছে। এশিয়ার বাজারে ব্যবসা বৃদ্ধির হার দু’অঙ্কের ঘরে। চীনে ১৪,৩০৯ ইউনিট ডেলিভারি দিয়েছে তারা। ভারতে সেটা ৫.১৬১ ইউনিট। এখানে গত বছরের চেয়ে বিক্রি বেড়েছে ১০২.৫ শতাংশ। ২০২০-এ আমেরিকা যুক্তরাষ্ট্রে সংস্থার ১২,১৩৫টি মোটরসাইকেল ও স্কুটার বিক্রি হয়েছিল। গত বছর সেটা বেড়ে হয়েছে ১৬,০৩০ ইউনিট।

এই সাফল্য অর্জনের প্রসঙ্গে বিএমডব্লিউ মোটোর‌্যাড-এর প্রধান মার্কাস সমস্ত গ্রাহকদের তাদের আনুগত্য এবং সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন। তিনি সংস্থার কর্মী এবং ব্যবসায়িক অংশীদারদের আলাদা করে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। চলতি বছরে যে সংস্থা চমকদার মডেল লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, সে কথাও জানাতে ভোলেননি তিনি।

সঙ্গে থাকুন ➥