Garena Free fire গেমাররা সাবধান, এই ছয়টি কারণে অ্যাকাউন্ট ব্যান করবে ডেভেলপাররা

Updated on:

অ্যাকশন-অ্যাডভেঞ্চারের যৌথ অভিজ্ঞতায় সমৃদ্ধ ব্যাটেল রয়্যাল গেম, Garena Free Fire বিগত ২ বছরের মধ্যে ব্যাপক ভাবে সুনাম কুড়িয়েছে গেমারদের মধ্যে। এই শুটার গেমে প্লেয়াররা নিজেদের ইচ্ছানুযায়ী স্ট্র্যাটেজি তৈরী করতে, লোকেশন বাছতে, ওয়েপন সরবরাহ করতে এবং প্রতিপক্ষের সাথে লড়াই করতে পারে। একই সাথে প্লেয়ারদের হাই কোয়ালিটি গ্রাফিক্স, নিয়মিত আপডেট এবং রিডিম কোডের মাধ্যমে বিনামূল্যে ইন-গেম আইটেম অফার করে থাকে এই গেমিং অ্যাপটি। এছাড়া, স্পেশাল ইভেন্টে অংশগ্রহণের মাধ্যমে ‘রিওয়ার্ডস’ জেতার লোভনীয় সুযোগ, এই মাল্টিপ্লেয়ার গেমটিকে দিনকেদিন আরো জনপ্রিয় করে তুলছে। ফলে এত সুযোগ-সুবিধা একক ভাবে পাওয়ার দরুন যুব-সম্প্রদায় ভিড় বাড়াচ্ছে Garena Free Fire খেলার জন্য। কিন্তু, এই ভিড়ের মধ্যে কিছু এমন গেমার মিশে আছেন, যারা বিনা পরিশ্রমে লেভেল-অতিক্রম করার জন্য অনুচিত পদ্ধতির অবলম্বন করে থাকেন। অর্থাৎ, অননুমোদিত ডিভাইস, থার্ড-পার্টি প্রোগ্রাম ব্যবহার, সফ্টওয়্যার বাগ কোডিং করা, এমনকি হ্যাকিংয়ের মাধ্যমে অন্যায্য ভাবে গেমে এগোনোর চেষ্টা করেন অনেকে। এই সকল প্রতারক এবং হ্যাকারদের, প্ল্যাটফর্ম থেকে স্থায়ীভাবে ব্যান করার ঘোষণা করেছে Garena Free Fire গেমের ডেভলপার কোম্পানি ১১১ ডটস স্টুডিও।

‘গেমিং কমিউনিটির’ জন্য সর্বোত্তম অভিজ্ঞতা সুনিশ্চিত করতে Garena Free Fire -এর ডেভলপাররা প্রত্যেক প্লেয়ারের গতিবিধি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে। তাদের মতে, “গেমে স্পষ্ট নির্দেশিকা রয়েছে যে প্ল্যাটফর্মে নিষিদ্ধ কার্যকলাপ সহ্য করা হবে না।” এমন পরিস্থিতিতে, আপনারা যারা এই ব্যাটেল রয়্যাল গেমের দৈনিক খেলোয়াড়, তাদের গেমের নিয়মাবলী সম্পর্কে জ্ঞান থাকা উচিত। নতুবা ভুলবশত কোনো নিয়মভঙ্গ করলে আপনাদের চিরতরে ব্যান করে দেওয়া হবে Garena Free Fire থেকে। তাই যেসকল কাজ করলে আপনারা ব্যান হতে পারেন, তার একটি তালিকা নিচে দেওয়া হল।

Garena Free Fire গেম খেলার সময়ে এই কাজগুলি করার থেকে বিরত থাকুন, নইলে করা হবে ব্যান

১. অননুমোদিত ডিভাইসের ব্যবহার : যদি কোনও খেলোয়ার এমন কোনও অননুমোদিত ডিভাইস ব্যবহার করেন, যা গেমটিকে প্রভাবিত করতে পারে বা ইন-গেম রিওয়ার্ড পয়েন্ট, ডায়মন্ড ইত্যাদি পাওয়ার ক্ষেত্রে কোনও অন্যায্য সুবিধা সরবরাহ করে, তবে সেই ব্যক্তিকে গেমিং অ্যাপ থেকে নিষিদ্ধ করে দেওয়া হবে।

২. অননুমোদিত গেম ক্লায়েন্ট ব্যবহার : যদি কোনো ব্যবহারকারীকে গ্যারেনা ফ্রি ফায়ার গেমের সংশোধিত বা অননুমোদিত ভার্সন ব্যবহার করতে দেখা যায়, তবে তাকে তৎক্ষণাৎ নিষিদ্ধ করা হবে। এমনটা করার কারণ বা উদ্দেশ্যে যাই হোক না কেন, বেআইনি ভাবে অ্যাপ ব্যবহারের অনুমতি কখনোই দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে ডেভলপাররা।

৩. অতিরিক্ত সুবিধা লাভের জন্য অনুচিত পদ্ধতির ব্যবহার : অন্যায্য পদ্ধতিতে ইন-গেম সুবিধার লাভ ওঠাতে যদি কোনো ব্যবহারকারী সফ্টওয়্যার বাগ কোডিং করে বা কোনো ধরনের থার্ড পার্টি প্রোগ্রাম ব্যবহার করে, তবে সেই দোষী ব্যক্তিকে গেম থেকে ব্যান করে দেওয়া হবে।

৪. মডেল ফাইলগুলি সংশোধন করা : এই ব্যাটেল রয়্যাল গেমে বিদ্যমান মডেল ফাইলগুলি পরিবর্তন করা নিষিদ্ধ। তাই কারণ যাই হোক কেন, যদি কোনও প্লেয়ার এই ধরণের কাজ করতে গিয়ে ধরা পড়েন, তবে তাকে আর অ্যাপ পরিচালনা করার অনুমতি দেওয়া হবে না৷

৫. অ্যান্টি-হ্যাক সিস্টেম ডি-অ্যাক্টিভ করা : যদি কোনো অ্যাপ ব্যবহারকারী গেমের অ্যান্টি-হ্যাক সিস্টেম ডি-অ্যাক্টিভ বা বাইপাস করার চেষ্টা করেন এবং স্থানীয় ডোমেইন ব্যবহার করে সেই স্থানে নিজস্ব ডেটা স্থানান্তর করতে গিয়ে ধরা পড়েন, তবে তাকে নিষিদ্ধ করে দেওয়া হবে।

৬. অন্যান্য গেমার দ্বারা বহুল ভাবে রিপোর্ট করা হলে : যদি কোনো গেমার তার খারাপ ব্যবহারের জন্য বা অনুচিত পদ্ধতি অবলম্বন করে খেলার জন্য বারংবার অন্য গেমারদের দ্বারা রিপোর্টেড হয়, তবে তাকে ব্যান করে দেওয়া হবে।

এই প্রসঙ্গে গ্যারেনা ফ্রি ফায়ার গেমের অফিসিয়াল সাপোর্ট পেজে বলা হয়েছে যে, “আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।” ফলে, উপরিউক্ত তালিকায় দেওয়া যেকোনো প্রতারণা বা হ্যাকিং সংক্রান্ত কার্যক্রমের সাথে কোনো গেমারকে লিপ্ত থাকতে দেখা গেলে বা কেউ দোষী প্রমাণিত হলে, তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে ব্যান করে দেওয়া হবে। আপনিও যদি উল্লেখিত কাজগুলির কোনটি ভুলবশত করে থাকেন, তবে তা অবিলম্বে বন্ধ করুন। প্রসঙ্গত, গ্যারেনা ফ্রি ফায়ার ডেভেলপাররা অ্যাপ ব্যবহারকারীদের ব্যান করার আগে প্রতিটি ঘটনা পুঙ্খানুপুঙ্খ ভাবে বিশ্লেষণ করে তবেই সিদ্ধান্তে উপনীত হয়।

সঙ্গে থাকুন ➥