iPhone 13 সিরিজের ডিজাইনে থাকছে না বড় চমক, ছোট হবে নচ

Published on:

গত অক্টোবরে iPhone 12 সিরিজ লঞ্চ হওয়ার পর থেকেই Apple-এর পরবর্তী আইফোন সিরিজ (iPhone 13) নিয়ে মার্কেটে তুমুল কৌতুহল দেখা যাচ্ছে। জল্পনা রয়েছে এই বছর সেপ্টেম্বরে iPhone 13 সিরিজের ফোনগুলি বাজারে পা রাখবে। সেক্ষেত্রে Apple এই বিষয়ে কিছু না জানালেও, এখনও পর্যন্ত আসন্ন আইফোন মডেলগুলিকে কেন্দ্র করে একাধিক রিপোর্ট প্রকাশিত হয়েছে। এমনকি নেটদুনিয়ায় ফাঁস হয়েছে ফোনগুলির স্পেসিফিকেশন এবং রেন্ডার। সম্প্রতি একজন টিপস্টার, iPhone 13-র চ্যাসিস সামনে এনেছেন। আসুন এখান থেকে কি কি তথ্য উঠে এল জেনে নিই।

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন, আসন্ন আইফোন সিরিজের একটি চ্যাসিস ছাঁচ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। এমনিতে জল্পনা রয়েছে পরবর্তী আইফোনের রিয়ার ক্যামেরা মডিউলটি আরও বড় হবে। তবে উক্ত চ্যাসিস দেখে মনে হচ্ছে, অ্যাপল (Apple) এই ফোনগুলির ব্যাক প্যানেলের ডিজাইনে বিশেষ কিছু পরিবর্তন আনবে না। যদিও সিরিজের প্রো মডেলগুলিতে আরো বড় (পড়ুন উন্নত) সেন্সর প্রবর্তিত হতে পারে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে আপলোড হওয়া একটি ইউটিউব ভিডিওতে আসন্ন আইফোন ১৩ প্রো-এর ডিজাইন বা ফিচারের নতুনত্বের ধারণা দেওয়া হয়েছে। যদিও এই ভিডিওটি তৈরি হয়েছে ফাঁস হওয়া স্কিমেটিক্স এবং iPhone 13 সিরিজ সংক্রান্ত যাবতীয় রিপোর্টের ভিত্তিতে। তবে সব মিলিয়ে পরবর্তী আইফোন সিরিজের প্রো মডেলের পেছন দিকে, এলইডি ফ্ল্যাশ এবং LiDAR সেন্সরের পাশাপাশি তিনটি সেন্সর থাকবে বলে মনে হচ্ছে। আবার প্রো মডেলগুলিতে অটোফোকাস ফিচারসহ একটি আপগ্রেডেড ৬পি (অ্যাপারচার f/1.8) আল্ট্রাওয়াইড ক্যামেরা দেখা যেতে পারে। আর এমনটা হলে প্রাইমারি ক্যামেরা সেন্সরটি যে আরো বৃহত্তর হবে তাতে সন্দেহ নেই!

এর আগে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, iPhone 13 সিরিজের সম্ভাব্য চারটি মডেলের নচ কাটিং আকারে ছোট হবে। এমনকি নচের আকার কমানোর জন্য অ্যাপল ফোনের ইয়ারপিসটি টপ বেজেলে সরিয়ে ফেলতে পারে – এমন সম্ভাবনাও রয়েছে। উপরন্তু এগুলিতে ফেস আইডি প্রযুক্তির উপস্থিতি এবং প্রো মডেলগুলিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত এলটিপিও ডিসপ্লে থাকতে পারে বলেও গুঞ্জন রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥