এক রিচার্জে সারাবছর ১.৫ বা ২ জিবি ডেটা, Airtel, Jio, Vi-এর সেরা প্ল্যানগুলি দেখে নিন

Updated on:

মোবাইল রিচার্জের সময় গ্রাহকেরা প্ল্যানের ডেটা, এসএমএস (SMS), কলিং সহ অন্যান্য সুবিধাগুলি খতিয়ে দেখতে পছন্দ করেন। আবার অনেক ক্ষেত্রে প্ল্যানের ভ্যালিডিটি বা পরিষেবা মেয়াদ গ্রাহকের প্রধান বিবেচ্য হয়ে দাঁড়ায়। সাধারণভাবে গ্রাহকেরা স্বল্পমেয়াদী প্ল্যান রিচার্জে অভ্যস্ত হলেও, এমন বহু গ্রাহক রয়েছেন যারা দীর্ঘ ভ্যালিডিটি যুক্ত ট্যারিফ বেছে নিতে পছন্দ করেন। এই শেষোক্ত ধরনের গ্রাহকদের জন্য আজকের প্রতিবেদনে আমরা দেশীয় বাজারে হাজির, Reliance Jio, Airtel, Vi-এর এমন কিছু রিচার্জ প্ল্যান সম্পর্কে আলোচনা করবো‌, যারা দৈনিক ১.৫ জিবি ডেটা এবং এক বছরের কাছাকাছি ভ্যালিডিটি সহ উপলব্ধ।

২৫৪৫ টাকার Reliance Jio বাৎসরিক প্রিপেইড প্ল্যান

সম্পূর্ণ বছরের না হলেও, ৩৩৬ দিনের বৈধতা সহ উপস্থিত এই প্ল্যান বেছে নিলে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচের সুবিধা মিলবে। সাথে থাকবে যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ। এছাড়া প্ল্যানটি বিনামূল্যে একাধিক Jio App -এর সাবস্ক্রিপশন প্রদান করবে।

২৮৯৯ টাকার Vi বাৎসরিক প্রিপেইড প্ল্যান

২৮৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলে Vi প্রিপেইড গ্রাহকেরা আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা ছাড়াও, দিনে ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচ করতে পারবেন। পুরো ৩৬৫ দিনের ভ্যালিডিটি প্রদানকারী এই প্ল্যান Binge All Night, Weekend Data Rollover, Data Delights এবং Vi Movies & TV কনটেন্ট উপভোগের সুবিধা সহ উপলব্ধ।

৩০৯৯ টাকার Vi বাৎসরিক প্রিপেইড প্ল্যান

সারা বছরের ভ্যালিডিটি সহ বর্তমান ৩০৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলেও Vi গ্রাহকেরা দিনে ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচের পাশাপাশি অফুরন্ত ভয়েস কল করার সুযোগ পাবেন। তাছাড়া পূর্বোক্ত প্রিপেইড প্ল্যানের মতো এটিও রাত্রিব্যাপী আনলিমিটেড এবং সপ্তাহান্তে অব্যবহৃত ডেটা খরচের সুবিধা প্রদান করবে। তবে বাড়তি হিসেবে এই প্ল্যানের সঙ্গে এক বছরের Disney+ Hotstar সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যাবে, যার বাজার দর ৪৯৯ টাকা!

সারা বছরের ভ্যালিডিটি প্রদানকারী Airtel প্রিপেইড প্ল্যান

সারা বছরের পরিষেবা মেয়াদে দৈনিক ১.৫ জিবি ডেটা খরচের সুবিধা প্রদানকারী কোনো Airtel প্রিপেইড প্ল্যান এই মুহূর্তে বাজারে উপলব্ধ নয়। তবে তার বদলে গ্রাহকেরা ২৯৯৯ অথবা ৩৩৫৯ টাকার Airtel প্ল্যান বেছে নিতে পারেন। এরা উভয়েই দিনে ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচের পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিং, ৩০ দিনের Amazon Prime ফ্রি-ট্রায়াল এবং Airtel Thanks App বেনিফিট সহ উপলব্ধ। বাড়তি হিসেবে ৩৩৫৯ টাকার Airtel প্রিপেইড প্ল্যানে ১ বছরের Disney+ Hotstar সাবস্ক্রিপশন বিনামূল্যে মিলবে।

সঙ্গে থাকুন ➥