Motorola Edge 30 Ultra বাজারে শীঘ্রই এন্ট্রি নিচ্ছে, Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ দেখা গেল Geekbench-এ

Published on:

motorola-edge-30-ultra-geekbench-listing-specifications-snapdragon-8-plus-gen-1-soc-12gb-ram

মোটোরোলা (Motorola) গত ২ আগস্ট চীনে আয়োজিত Moto X30 Pro এবং Moto Razr 2022 ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলির লঞ্চ ইভেন্টটি শেষ মুহূর্তে বাতিল করার দিন কয়েক পরেই, কোম্পানির জেনারেল ম্যানেজার চেন জিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিশ্চিত করেছেন যে, এই ডিভাইসগুলি আগামী ১১ আগস্ট চীনা বাজারে আত্মপ্রকাশ করবে। এই স্মার্টফোনগুলির মধ্যে, Moto X30 Pro-কে আবার বিশ্ব বাজারে Motorola Edge 30 Ultra হিসাবে রিব্র্যান্ড করা হবে বলে শোনা যাচ্ছে। এখন আবার লঞ্চের আগে, গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে Edge 30 Ultra-কে খুঁজে পাওয়া গেছে, যা এর প্রসেসর, র‍্যাম এবং অপারেটিং সিস্টেম সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যগুলি প্রকাশ করেছে। আসুন এই আপকামিং ফোনটির গিকবেঞ্চ তালিকাটি দেখে নেওয়া যাক।

Motorola Edge 30 Ultra- কে দেখা গেল GeekBench-এর সাইটে

গিকবেঞ্চ (Geekbench) থেকে জানা গেছে যে, আসন্ন মোটোরোলা এজ ৩০ আল্ট্রা-তে একটি অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হবে, যার চারটি কোর ২.০২ গিগাহার্টজে, তিনটি কোর ২.৭৫ গিগাহার্টজে এবং একটি কোর ৩.১৯ গিগাহার্টজে রান করে। এই চিপসেটের সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৩০ (Adreno 730) জিপিইউ-টি যুক্ত থাকবে। উল্লেখিত তথ্যগুলি থেকে স্পষ্ট যে, মোটোরোলা এজ ৩০ আল্ট্রা ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে।

এছাড়াও তালিকাটি প্রকাশ করেছে যে, ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অপারেটিং সিস্টেমের সাথে ১২ জিবি র‍্যাম থাকবে। অন্যদিকে এজ ৩০ আল্ট্রা গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ১,৩১৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪,২৩৫ পয়েন্ট স্কোর করেছে।

মোটোরোলা এজ ৩০ আল্ট্রা-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Edge 30 Ultra Expected Specifications)

জানা গেছে, মোটোরোলা এজ ৩০ আল্ট্রা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির ওলেড ডিসপ্লের সাথে আসবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 30 Ultra-এ প্রাইমারি ক্যামেরা হিসেবে বড় ১/১.২২ ইঞ্চির ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এইচপি১ সেন্সর দেওয়া উপস্থিত থাকবে বলে জানা গেছে। রিয়ার ক্যামেরা ইউনিটে প্রধান সেন্সরের সাথে একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সরও অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে বলে আশা করা হচ্ছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Edge 30 Ultra-এ ১২৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥