New 2022 Hyundai Venue Facelift: হুন্ডাই ভেনু লঞ্চ হল নতুন রূপে, ফিচার থেকে যাবতীয় আপডেট, দেখে নিন এক নজরে

Updated on:

নতুন ২০২২ হুন্ডাই ভেনু ফেসলিফ্ট অবশেষে দেশে লঞ্চ হলো। E, S, S+, S (O), SX এবং SX (O) ট্রিম অপশনে এসেছে এই কম্প্যাক্ট এসইউভা। বাহ্যিক এবং অভ্যন্তরীণ অংশের পরিবর্তনগুলি বেশ লক্ষণীয় কিন্তু ইঞ্জিন এবং গিয়ারবক্স অপরিবর্তিত রয়েছে। ১.০ লিটার পেট্রোল ভেরিয়েন্টের দাম ৭.৫৩ লক্ষ টাকা থেকে শুরু এবং টার্বো-পেট্রোল ভেরিয়েন্টগুলির দাম ৯.৯৯ লক্ষ টাকা থেকে শুরু হয়েছে৷ আর ডিজেল ভার্সনের দাম শুরু হয়েছে ৯.৯৯ লক্ষ টাকা থেকে (এক্স-শোরুম, দিল্লি)৷

ভেনু ফেসলিফ্টে যুক্ত হয়েছে নতুন গ্রিল, সেখানে রয়েছে ক্রোম ফিনিশ। বিশেষ ভাবে নজর কাড়ছে নতুন ভেনু-র টেল লাইট। নতুন ডিজাইন করা টেলল্যাম্পের সাথে সামান্য আপডেট করা বাম্পার এবং টেলগেট ডিজাইন রয়েছে। টেইল্যাম্প ক্লাস্টারগুলি এখন একটি এলইডি লাইট বারের মাধ্যমে সংযুক্ত রয়েছে যেমনটি আমরা কিয়া সনেটে দেখেছি। এর বনেট ও দরজায় কোনো পরিবর্তন করা হয়নি। নতুন অ্যালয় হুইল এবং হুইল ক্যাপ এটিকে রিফ্রেশিং লুক দেয়।

কেবিনের অভ্যন্তরে প্রধান পরিবর্তনটি যা প্রথমেই চোখে পড়বে তা হলো পুরানো অল-ব্ল্যাক স্কিমকে প্রতিস্থাপন করে নতুন ডুয়াল-টোন কালো এবং বেইজ ইন্টেরিয়র থিমের সুন্দর সংমিশ্রণ । নতুন হুন্ডাই ভেনুতে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ৬০ টিরও বেশি কানেক্টিভিটি র ব্যবস্থা সহ একটি আপডেটেড ইনফোটেইনমেন্ট সিস্টেম, সেন্টার কনসোলে একটি ড্রাইভ মোড নির্বাচক, ‘সাউন্ডস অফ নেচার’ নামে একটি নতুন বৈশিষ্ট্য আর অ্যালেক্সা এবং গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্স। ভেন্যু হল তার সেগমেন্টের প্রথম গাড়ী যাতে থাকছে টু স্টেপ রিপ্লেসিং রিয়ার সিট।

পারফরম্যান্সের নিরিখে ভেনুতে কোনও নতুন পরিবর্তন করা হয়নি। এতে রয়েছে ১.২ লিটার পেট্রোল ছাড়াও ১.০ লিটার টার্বো পেট্রল ইঞ্জিন। সঙ্গে রয়েছে টপ-এন্ড ট্রিমের জন্য ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন। ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন থেকে ৮২ বিএইচপি ক্ষমতা এবং ১১৫ এনএম টর্ক সহ তৈরি হয়, যেখানে টার্বো-পেট্রোল পাওয়ারট্রেন ১১৮ বিএইচপি এবং ১৭২ এন এম টর্ক উৎপাদনে সক্ষম।

সঙ্গে থাকুন ➥