Nokia 105 African Edition লঞ্চ হল ৪ জিবি র‌্যাম ও ১৮ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপের সাথে

Published on:

নোকিয়া ফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল চুপিসারে আফ্রিকান মার্কেটে লঞ্চ করলো তাদের নতুন একটি ফিচার ফোন। এই ফোনটি Nokia 105 African Edition নামে বাজারে এসেছে। এই মডেলে রয়েছে ৪ জিবি র‍্যাম, কিউভিজিএ স্ক্রিন ও ৮০০ এমএএইচ ব্যাটারি। প্রসঙ্গত, Nokia 105 ফোনটি ২০১৯ সালে প্রথম বাজারে আত্মপ্রকাশ করে। তারপর গতবছর সংস্থা এই ফোনের ৪জি কানেক্টিভিটির যুক্ত একটি রিভ্যাম্পড ভার্সনও লঞ্চ করেছিল। তবে এই নতুন Nokia 105 African Edition মডেলটি ২০১৯- এ লঞ্চ হওয়া মডেলটির সাথেই সাদৃশ্যপূর্ণ। আসুন তাহলে জেনে নিই এই নতুন স্মার্টফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশনগুলি।

নোকিয়া ১০৫ আফ্রিকান এডিশন- এর স্পেসিফিকেশন (Nokia 105 African Edition Specifications)

নোকিয়া ১০৫ আফ্রিকান সংস্করণটি ১.৭৭ ইঞ্চির কিউভিজিএ স্ক্রিন সহ এসেছে। এই ফোনে জনপ্রিয় স্নেক মোবাইল গেমটি সহ আরও ১০টি গেম প্রি-ইনস্টল করা আছে। এই ফোনের ব্যাক শেলটি পলিকার্বোনেট দ্বারা নির্মিত এবং যথারীতি নোকিয়া ১০৫ আফ্রিকান সংস্করণটি টেকসই ডিজাইন সহ এসেছে, যার জন্য নোকিয়া ফোনগুলি পরিচিত।

Nokia 105 African Edition ফোনটি ইউনিসক ৬৫৩১ই প্রসেসর দ্বারা চালিত। এই ফিচার ফোনটি ৪ জিবি র‍্যাম এবং ৪ জিবি অনবোর্ড স্টোরেজ সহ এসেছে। ফোনটি সিরিজ এস৩০+ (Series S30+) অপারেটিং সিস্টেমে চলে এবং এই ফোনে শুধুমাত্র ২জি কানেক্টিভিটি সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia 105 African Edition ফোনে রয়েছে ৮০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম দেবে বলে দাবি করা হচ্ছে এবং ব্যবহারকারী ১২ ঘন্টা পর্যন্ত একটানা ফোন কলে কথা বললেও ডিভাইসটি চালু থাকবে। ফোনের উপরের প্রান্তে ব্যাটারি চার্জ করার জন্য একটি মাইক্রোইউএসবি কানেক্টর রয়েছে, তার পাশাপাশি এতে একটি বিল্ট-ইন টর্চলাইটও দেওয়া হয়েছে৷ নোকিয়া আরও জানিয়েছে যে, ডিভাইসের মেমরি ২০০০টি কন্ট্যাক্ট এবং ৫০০টি টেক্সট মেসেজ সেভ রাখতে পারে। উল্লেখ্য, Nokia 105 ফোনটি বর্তমানে বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফিচার ফোন এবং আশা করা যায় নোকিয়া ভবিষ্যতেও এই খেতাবটি ধরে রাখতে পারবে নতুন মডেলগুলির মাধ্যমে।

নোকিয়া ১০৫ আফ্রিকান এডিশন- এর দাম ও লভ্যতা (Nokia 105 African Edition Price and Availability)

Nokia 105 African Edition- এর দাম এবং উপলব্ধতা সম্পর্কে এখনও জানতে পারা যায়নি। তবে শীঘ্রই আফ্রিকা জুড়ে এই ফিচার ফোনটির বিক্রি শুরু হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥