বাজেট রেঞ্জেও ফাস্ট চার্জিং প্রযুক্তি, আসছে Realme C21

Updated on:

নতুন বছরের শুরুতেই বাজারে আসতে পারে Realme C21। কয়েকদিন আগেই এই ফোনকে ভারতীয় সার্টিফিকেশন BIS সহ একাধিক সাইটে দেখা গিয়েছিল। এবার ফোনটিকে থাইল্যান্ডের NBTC সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হল। সার্টিফিকেশন সাইটে রিয়েলমি সি২১ এর মডেল নম্বর দেখা গেছে RMX3201। শুধু তাই নয়, জানা গেছে এই ফোনে ১০ ওয়াট ফাস্ট চার্জিং থাকবে। আসুন Realme C21 সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

রিয়েলমি যে তাদের সি সিরিজের নতুন ফোন লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে, তা বেশ কিছুদিন আগেই আঁচ করা গিয়েছিল। কারণ RMX3201 মডেল নম্বরের একটি ফোনকে BIS, China Quality Certification, Wi-Fi Alliance, TKDN, EEC প্রভৃতি সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। যদিও তখন ফোনটির নাম জানা যায়নি। তবে আজ NBTC সার্টিফিকেশন সাইটে ওই একই মডেল নম্বরের ফোনটিকে Realme C21 নামে অন্তর্ভুক্ত করা হয়।

সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে রিয়েলমি সি২১ ফোনটি ১০ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে। আবার WiFi Alliance সাইট অনুযায়ী, এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই ইন্টারফেস থাকবে। এই ফোনে ২.৪ গিগাহার্টজ ওয়াইফাই ৮০২.১১ এন/বি/জি সাপোর্ট করবে। যদিও এছাড়াও এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি।

এদিকে যেহেতু Realme C21 কে ভারতীয় সার্টিফিকেশন সাইটেও দেখা গেছে, তাই বলার অপেক্ষা রাখেনা যে ফোনটি ভারতেও লঞ্চ করবে। গতবছর রিয়েলমি তাদের সি সিরিজের পাঁচটি ফোন লঞ্চ করেছে। এগুলি হল – Realme C3,  Realme C11, Realme C12, Realme C15, এবং Realme C17 । এদের আপগ্রেড ভ্যারিয়েন্ট হিসাবে রিয়েলমি সি২১ বাজারে আসবে বলেই মনে হয়। অন্যান্য সি সিরিজের ফোনের মত এই ফোনটিরও দাম ১০ হাজার টাকার মধ্যে থাকবে বলেই আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥