Royal Enfield Hunter এবার প্রতিপক্ষদের শিকার করতে আসছে! লঞ্চের তারিখ ঘোষণা হল, এটাই সংস্থার সবচেয়ে সস্তা বাইক

Published on:

এতদিন ধরে চলে আসা জল্পনার অবসান ঘটল‌। রয়্যাল এনফিল্ড তাদের নতুন রোডস্টার মোটরসাইকেল লঞ্চের তারিখ জানিয়ে দিল। জল্পনায় শিলমোহর দিয়ে আগামী ৭ আগস্টে ভারতে অভিষেক ঘটছে Royal Enfield Hunter 350 এর। দাম, স্পেসিফিকেশন, ও ফিচারগুলির সম্পর্কে সে দিনই বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে। তবে এর আগেই সরকারি নথি এবং বিশ্বস্ত সূত্র থেকে উঠে এসেছে সংস্থার সবচেয়ে সস্তা বাইক হতে চলা Hunter 350 সম্পর্কে নানা তথ্য।

সর্বশেষ খবর অনুযায়ী, রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ সিঙ্গেল-চ্যানেল এবিএস ও ডুয়াল-চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টে আসবে। পিছনের চাকার ডিস্ক ব্রেক অপশনাল থাকবে। স্পোক ও অ্যালয় হুইলের মধ্যে বেছে নেওয়া যাবে বাইকটি। সম্প্রতি আবার এক ডিলারশিপের বাইরে শত শত বাইকের মধ্যে হান্টার ৩৫০ দাঁড়িয়ে থাকার ছবি ভাইরাল হয়েছে।

Royal Enfield এর J প্ল্যাটফর্মের তৃতীয় মডেল এটি। ফলে এই আর্কিটেকচারের উপর ভিত্তি করে নির্মিত আগেই লঞ্চ হয়ে যাওয়া Meteor 350 ও Classic 350-এর সাথে কারিগরির মিল থাকবে। লঞ্চের জন্য দিল্লির পরিবহন দপ্তরে যে নথি জমা দিয়েছে সংস্থা, সেটা দেখে স্পষ্ট, হান্টার ৩৫০ তাদের ক্ষুদ্রতম বাইক হিসাবে বাজারে আসবে। মোটরসাইকেলটি দৈর্ঘ্যে ২,০৫৫ মিমি, চওড়ায় ৮০০ মিমি এবং উচ্চতায় ১,০৫৫ মিমি এবং হুইলবেসের দৈর্ঘ্য ১,৩৭০ মিমি।

J প্ল্যাটফর্মের বাকি দুই মডেলের মতো ৩৪৯ সিসি এয়ার কুল্ড ইঞ্জিনে দৌড়বে রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০। যার ঝাঁকুনি কম। এটি ৬,১০০ আরপিএম গতিতে ১৯.৯ হর্সপাওয়ার উৎপন্ন করবে৷ টর্কের পরিমাণ হবে ২৭ এনএ‌ম। পাঁচটি গিয়ার থাকবে। ডুয়েল ক্র্যাডেল ফ্রেম-সহ টেলিস্কোপিক ফর্ক ও ডুয়াল শক অ্যাবজর্ভার-সহ আসবে বাইকটি‌। গোল হ্যালোজেন হেডল্যাম্প, টিয়ার ড্রপ ফুয়েল ট্যাঙ্ক, গোল টেল ল্যাম্প থাকায় হান্টারের ডিজাইনে রেট্রো ভাব স্পষ্ট। তবে সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার-সহ ট্রিপ্পার নেভিগেশন সিস্টেমের জন্য আলাদা পড থাকতে পারে এতে। অর্থাৎ বৈশিষ্ট্যে আধুনিক টাচ লক্ষ্য করা যাবে।

Royal Enfield Hunter 350 মডেলের দাম ১.৪০ লাখ টাকার আশেপাশে রাখা হবে বলে মনে করা হচ্ছে। TVS Ronin, Yamaha FZ25, Suzuki Gixer, এবং Pulsar 250-এর সঙ্গে বাজারে প্রতিযোগীতায় সম্মুখীন হবে Hunter 350।

সঙ্গে থাকুন ➥