জুন পর্যন্ত সস্তায়, সামনের মাস থেকে এই ধরনের গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করল Tata Motors

Updated on:

দেশে বাণিজ্যিক গাড়ির দাম বৃদ্ধির কথা ঘোষণা করল টাটা মোটরস (Tata Motors) মডেল অনুযায়ী ১.৫% থেকে ২.৫% মূল্য বাড়তে চলেছে। ১ জুলাই থেকে সমগ্র দেশে নতুন মূল্য কার্যকর হতে চলেছে। বাস, ট্রাক, টেম্পোর মতো বাণিজ্যিক গাড়ির দাম বৃদ্ধির কথা আজ শেয়ার মার্কেটকে জানিয়েছে টাটা।

উল্লেখ্য, গত এপ্রিল মাসে তাদের সমস্ত কমার্শিয়াল গাড়ির দাম ২ থেকে ২.৫% বাড়িয়েছিল টাটা মোটরস। আবার বছরের শুরুতেও একবার মূল্য বাড়ানো হয়েছিল। অর্থাৎ চলতি বছর জুন পর্যন্ত এই নিয়ে তৃতীয়বার মূল্যবৃদ্ধির পথে হাঁটল টাটা মোটরস। তবে জুলাই থেকে যাত্রী গাড়ির দাম বাড়ানো হচ্ছে কিনা, সে বিষয়ে এখনও কিছু বলেনি দেশীয় সংস্থাটি।

দাম বৃদ্ধির প্রসঙ্গে টাটা মোটর্স-এর তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, কাঁচামালের দাম বাড়াও উৎপাদন খরচ বৃদ্ধি পাওয়ার ফলে যে আর্থিক চাপ আসে, তা আমরা নিজেরাই সামাল দিই। তবে ম্যানুফ্যাকচারিংয়ের বিভিন্ন পর্যায়ে ইনপুট কস্ট ঊর্দ্ধমুখী হওয়ার কারণে উৎপাদন খরচ বৃদ্ধির কিছুটা ক্রেতাদের সাথে ভাগ করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। বাণিজ্যিক গাড়ির মূল্য বাড়ানোর মাধ্যমে “

প্রসঙ্গত, গত মাসে ভারতের বাজারে টাটা মোটরসের দেশীয় বাণিজ্যিক গাড়ি বিক্রি হয়েছে ২৭,৫৩৩ ইউনিট। তুলনাস্বরূপ, গত বছর ওই সময়ে বেচাকেনার পরিমাণ ছিল ৭,৩৭৩ ইউনিট। অর্থাৎ বিক্রি ২৭৩ শতাংশ বেড়েছে। বর্তমানে দেশের কমার্শিয়াল এবং প্যাসেঞ্জার গাড়ির বাজারে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করে আছে টাটা।

সঙ্গে থাকুন ➥