50MP ট্রিপল ক্যামেরা ও 44W ফাস্ট চার্জিং-সহ Vivo Y55 4G বাজারে এল, ফুল চার্জ করলে দশ ঘন্টা পর্যন্ত পাবজি খেলা যাবে

Updated on:

ভিভো ভিয়েতনাম লঞ্চ করল তাদের নতুন স্মার্টফোন Vivo Y55 4G। এটি চলতি বছরের শুরুতে লঞ্চ হওয়া MediaTek Dimensity 700 চালিত Vivo Y55 5G-এর থেকে আলাদা। বরং নতুন Vivo Y55 4G মডেলটি সম্প্রতি ভারতে লঞ্চ হওয়া iQOO Z6 44W-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে এসেছে বলে মনে করা হচ্ছে। এতে AMOLED ডিসপ্লে, Qualcomm Snapdragon 6 সিরিজ চিপ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। Vivo Y55 4G- এর দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভিভো ওয়াই৫৫ ৪জি-এর মূল্য (Vivo Y55 4G Price)

ভিয়েতনামে ভিভো ওয়াই৫৫ ৪জি-এর দাম রাখা হয়েছে ৬৯,৯০,০০০ ভিয়েতনামী ডং (প্রায় ২৩,৩০০ টাকা)। এই হ্যান্ডসেট স্নো হোয়াইট এবং ব্ল্যাক স্টার কালার অপশনের মধ্যে বেছে নেওয়া যাবে। এটি ভারতে আদৌ লঞ্চ করা হবে কিনা, সে বিষয়ে কিছু জানা যায়নি৷

ভিভো ওয়াই৫৫ ৪জি-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Vivo Y55 4G Specifications and Features)

ভিভো ওয়াই৫৫ ৪জি-তে টিয়ারড্রপ নচ ডিজাইন সহ ৬.৪৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা এটি ৪০৮পিপিআই পিক্সেল ঘনত্ব, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ডিসিআই-পি৩ কালার গ্যামট অফার করে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট দ্বারা চালিত। এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া, ভিভো ওয়াই৫৫ ৪জি হ্যান্ডসেটে ৪ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‍্যামের সাপোর্টও মিলবে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y55 4G-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে। এর পাশাপাশি সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Y55 4G-তে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ডিভাইসটি ১৮ ঘন্টা পর্যন্ত ইউটিউব (YouTube) স্ট্রিমিং এবং ১০ ঘন্টা পর্যন্ত পাবজি (PUBG) গেমিংয়ের জন্য ব্যাকআপ প্রদান করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস (FunTouch OS 12) কাস্টম স্কিনে রান করে।

এছাড়া, নিরাপত্তার জন্য, Vivo Y55 4G- এ ফেস আনলকের পাশাপাশি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও উপস্থিত রয়েছে। এটি ডুয়েল-সিম সাপোর্ট, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকের মতো সাধারণ কানেক্টিভিটি ফিচারগুলি অফার করে। ফোনটি ৮.৪২ মিলিমিটার পাতলা এবং ওজন ১৮২ গ্রাম।

সঙ্গে থাকুন ➥