পয়লা বৈশাখে বাড়ি আনুন বড় স্ক্রিনের স্মার্ট টিভি, সেল‌ শুরু হল OnePlus TV 40 Y1S এর

Updated on:

OnePlus TV 40 Y1S Sale Starts India

গত ৬ই এপ্রিল ভারতের বাজারে লঞ্চ করা হয় OnePlus TV 40 Y1S স্মার্ট টিভি। আর আজ অর্থাৎ ১৫ই এপ্রিল এই নয়া টেলিভিশনটিকে সংস্থার অফিসিয়াল সাইট এবং ই-কমার্স সাইট Amazon ও Flipkart -এর মাধ্যমে প্রথমবার সেলে বিক্রি করার জন্য উপলব্ধ করা হল। সর্বোপরি সেল অফার হিসাবে ক্রেতারা আলোচ্য মডেলটিকে ব্যাঙ্ক কার্ড অফারের সাথে কিনতে পারবেন। সদ্য লঞ্চ হওয়া এই বাজেট-রেঞ্জের মডেলটি ইতিমধ্যেই সংস্থার পোর্টফোলিওতে বিদ্যমান Y1S-সিরিজের ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি ভ্যারিয়েন্টের মাঝে অবস্থান করছে। যদিও ফিচারের ক্ষেত্রে এটি ৪৩-ইঞ্চির মডেলের প্রায় অনুরূপ বিশেষত্বের সাথে এসেছে। আসুন নয়া OnePlus TV 40 Y1S স্মার্ট টিভির দাম, সেল অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে OnePlus TV 40 Y1S স্মার্ট টিভির দাম ও সেল অফার

ভারতে ওয়ানপ্লাস টিভি ৪০ ওয়াই১এস স্মার্ট টিভির দাম রাখা হয়েছে ২১,৯৯৯ টাকা। এটিকে আজ থেকে সংস্থার আধিকারিক ওয়েবসাইট (OnePlus.com), ওয়ানপ্লাসের অনলাইন স্টোর সহ ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া (Amazon India), ফ্লিপকার্ট (Flipkart) এবং অফলাইন পার্টনার রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে।

সেল অফারের কথা বললে, ICICI ব্যাঙ্কের গ্রাহকেরা নতুন OnePlus TV 40 Y1S স্মার্ট টিভি কেনার ক্ষেত্রে ডেবিট কার্ড পেমেন্ট, নেট ব্যাঙ্কিং বা ইএমআই ট্রানজ্যাকেশন করলে ১,৫০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন৷

OnePlus TV 40 Y1S -এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস টিভি ৪০ ওয়াই১এস স্মার্ট টিভিতে খুবই পাতলা বেজেল পরিবেষ্টিত ৪০-ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) রেজোলিউশনের ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – এইচডিআর১০, এইচডিআর১০+ এবং এইচএলজি ফরম্যাট সাপোর্ট করে‌। আলোচ্য মডেলে ওয়ানপ্লাস গামা ইঞ্জিন রয়েছে, যা আরো ভালো ডিসপ্লে কোয়ালিটিকে অপ্টিমাইজ করবে৷ আর ওয়ানপ্লাসের এই নয়া টেলিভিশন ডলবি অডিও সমর্থিত ২০ ওয়াট স্পিকার সেটআপের সাথে এসেছে।

পারফরম্যান্সের জন্য উক্ত অ্যান্ড্রয়েড টিভিতে কর্টেক্স-এ৫৫ কোর এবং মালি জি৩২ এমপি২ জিপিইউ সহ মিডিয়াটেক এমটি৯২১৬ কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই বাজেট স্মার্ট টিভিতে ১ জিবি র‍্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড টিভি ১১ ভিত্তিক অক্সিজেনপ্লে ২.০ (OxygenPlay 2.0) কাস্টম অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এক্ষেত্রে জানিয়ে রাখি, ব্যবহারকারীরা অক্সিজেনপ্লে ২.০-এর অংশ হিসাবে সরাসরি ২৩০ টিরও বেশি আন্তর্জাতিক এবং আঞ্চলিক লাইভ চ্যানেল অ্যাক্সেস করার বিকল্প পেয়ে যাবেন।

OnePlus TV 40 Y1S স্মার্ট টিভি ‘ওয়ানপ্লাস কানেক্ট ২.০’ (OnePlus Connect 2.0) কনেক্টিভিটি বিকল্পের সাথে এসেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনকে টিভির সাথে সংযুক্ত করতে পারবেন। আবার টিভির সাথে OnePlus Buds বা OnePlus Watch সংযুক্ত করে সংস্থার ইকোসিস্টেমের অভিজ্ঞতা পেতে পারেন ইউজাররা।

টিভিটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, দুটি এইচডিএমআই ২.০ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, আরজে৪৫ পোর্ট এবং ব্লুটুথ ভি৫.০ ইত্যাদি। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এতে – ডেটা সেভার, বিল্ট-ইন ক্রোমকাস্ট, মিরাকাস্ট -এর মতো ফিচার বিদ্যমান। আর টেলিভিশনটির রিটেল বক্সের মধ্যে অন্তর্ভুক্ত রিমোটে – নেটফ্লিক্স (Netflix), প্রাইম ভিডিও (Prime Video) এবং গুগল অ্যাসিস্ট্যান্ট (Google Assistant) -এর জন্য ডেডিকেটেড বাটন দেওয়া হয়েছে।

ভারতের বাজারে OnePlus TV 40 Y1S স্মার্ট টিভির বিকল্প

দাম এবং ফিচারের নিরিখে ওয়ানপ্লাস টিভি ৪০ ওয়াই১এস স্মার্ট টিভিকে Xiaomi Smart TV 5A এবং Realme Full HD LED মডেল দুটি কড়া টক্কর দিতে পারে।

সঙ্গে থাকুন ➥