Keeway K300 R: মহালয়ার আগেই বাজারে নতুন স্পোর্টস বাইক, কিওয়ের এই মডেল সম্পর্কে বিশদে জেনে নিন

Published on:

Beneli এর অভিভাবক কোম্পানির মালিকানাধীন Keeway (কিওয়ে) এর হাত ধরে ইতিমধ্যেই ভারতবর্ষের মাটিতে পা রেখেছে বেশকিছু টু-হুইলার। এবার তাদের নতুন সংযোজন K 300N ও K300 R। প্রথমটি নেকেড এবং দ্বিতীয়টি স্পোর্টস। ইতিমধ্যেই ফুল ফেয়ার্ড অর্থাৎ K300 R মডেলটি স্পোর্টস বাইকপ্রেমীদের মনে সাড়া ফেলেছে। দুই নতুন মডেল যুক্ত হওয়ার ফলে ভারতীয় বাজারে কিওয়ের স্কুটার ও মোটরসাইকেল ধরে দুই চাকা গাড়ির সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়টি। এই প্রতিবেদনে Keeway K300 R সম্পর্কে বিশদে আলোচনা রইল।

Keeway K300 R দাম ও কালার অপশন

কিওয়ে কে৩০০ আর স্পোর্টস বাইকের দাম ২.৯৯ লাখ টাকা থেকে শুরু হয়েছে। গ্লসি হোয়াইট, গ্লসি রেড ও গ্লসি ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে এটি। তিনটি রঙের ক্ষেত্রেই সমস্ত যন্ত্রাংশ, বৈশিষ্ট্য ও ইঞ্জিন একই ব্যবহার করা হয়েছে। বেস ভার্সন অর্থাৎ গ্লসি হোয়াইটের মূল্য ২.৯৯ লাখ। তা ঠিক পরেই রয়েছে গ্লসিং রেড। এর দাম ৩.১০ লাখ টাকা। আর টপ সংস্করণ গ্লসি ব্ল্যাকের দাম ৩.২০ লাখ টাকা (এক্স শোরুম)।

Keeway K300 R ডিজাইন ও হার্ডওয়ার

যে সকল রাইডার স্পোর্টস বাইক চালাতে পছন্দ করেন তাদের জন্য উপযুক্ত মডেল হল কিওয়ে কে৩০০ আর। সামনে থাকা দ্বিখন্ডিত হেডলাইট বাইকটির আকর্ষণকে কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। তাছাড়াও আন্ডার বেলি (Belly) একজস্ট পাইপ এই বাইকটিকে একদম ছিমছাম লুক দিয়েছে। অবশ্য  পিলিয়ন সিট বেশ খানিকটা তোলা রয়েছে। বাইকটি দৈর্ঘ্যে ও প্রস্থে যথাক্রমে ২০১০ মিমি ও  ৭৫০ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩৫ মিমি। ফুয়েল ট্যাংকের আয়তন ১২ লিটার। ওজন ১৬৫ কেজি। উভয়দিকেই ১৭ ইঞ্চির অ্যালয়যুক্ত চাকা লাগানো রয়েছে।

Keeway K300 R ফিচার্স

কিওয়ে কে৩০০ আর বেশিরভাগ বৈশিষ্ট্যই তার জাত ভাই নেকেড কে৩০০ এন এর সমতুল্য। সাসপেনশনের জন্য সামনে ইউএসডি ফর্ক ও পিছনে মনোশক ইউনিট দেওয়া হয়েছে। ব্রেকিং সিস্টেম হিসেবে উভয় চাকাতেই ডিস্ক ব্রেকের ব্যবহার করা হয়েছে। সেফটি ফিচার্স হিসাবে ডুয়েল চ্যানেল এবিএস রয়েছে। এছাড়াও বাইকটির সমস্ত জায়গায় এলইডি লাইটের ব্যবহার চোখে পড়ে।

Keeway K300 R ইঞ্জিন স্পেসিফিকেশন

K300 N ও K300 R দুটি বাইকেই ২৯২ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। সিক্স স্পিড গিয়ার বক্স যুক্ত এই ইঞ্জিনটির সর্বোচ্চ ক্ষমতা ২৭ বিএইচপি ও সর্বাধিক টর্ক ২৫এনএম। তবে বাজারে প্রতিপক্ষদের ন্যায় রাইডিং মোড কিংবা এবিএস মোড অনুপস্থিত এতে।

Keeway K300 R প্রতিদ্বন্দ্বীদের তালিকা

৩০০ সিসি স্পোর্টস বাইক হওয়ায় ভারতে এর প্রতিদ্বন্দ্বীদের সংখ্যা নেহাত কম নয়। TVS Apache RR 310 কিংবা নতুন লঞ্চ হওয়া BMW G 310RR, KTM RC 390 অথবা Kawasaki Ninja 300 এই সবকটি বাইকই কিওয়ের এই মডেলকে কড়া টক্কর জানাবে।

সঙ্গে থাকুন ➥