Royal Enfield দশটি নতুন মোটরসাইকেল লঞ্চের জন্য রেডি করছে, রইল তালিকা

Avatar

Published on:

Royal Enfield launches Top 10 upcoming Motorcycle

বিগত কয়েক বছর রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বেশ ভালো সময়ের মধ্যে কাটাচ্ছে। কারণ গত কয়েক বছরে সংস্থাটি সাবেকিয়ানার সাথে আধুনিকতার মেলবন্ধন ঘটিয়ে টু-হুইলার বাজারে আনছে। এতে গ্রাহকদের কাছে মোটরসাইকেলের চাহিদা কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। আবার আগামীতে সংস্থাটি বিভিন্ন সেগমেন্টে বাইক লঞ্চের পরিকল্পনা করছে। আসুন রয়্যাল এনফিল্ডের আসন্ন ১০টি মডেল সম্পর্কে জেনে নিই।

New Bullet 350

রয়্যাল এনফিল্ড বর্তমানে একটি নতুন বুলেট আনার জন্য কোমর বেঁধেছে। এটি ‘J’ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে, যেমন নতুন Meteor, Hunter এবং Classic 350-তেও আছে। ভারতের রাস্তায় একাধিকবার ট্রায়াল চলাকালীন বাইকটির দর্শন পাওয়া গিয়েছে। আশা করা হচ্ছে, নতুন Bullet 350-তে নিজস্ব ঘরানা বজায় রাখা হবে। আগের মতই এতে একটি গোলাকৃতি হেডলাইট এবং বর্গাকার অফ রিয়ার হুইল আর্চের দেখা মিলেছে। এটি একটি নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ আসবে। ২০২৩-এর প্রথমার্ধেই বাইকটি বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে।

Super Meteor 650

এবছর ইতালির মিলানে অনুষ্ঠিত EICMA-র পর ভারতের ‘রাইডার ম্যানিয়া’ প্রদর্শনীতে রয়্যাল এনফিল্ড তাদের ফ্ল্যাগশিপ ক্রুজার মোটরসাইকেল Super Meteor 650 এর উপর থেকে পর্দা সরিয়েছে। প্রিমিয়াম গোত্রের এই বাইকটি ৬৪৮ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন সহ আসবে। যা থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। ২০২৩-এর জানুয়ারিতেই বাইকটি বাজারে পা রাখবে বলে মনে করা হচ্ছে।

পাঁচ নতুন Royal Enfield 450cc বাইক

রয়্যাল এনফিল্ড বর্তমানে ৪৫০ সিসি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে পাঁচটি নতুন মোটরসাইকেল নির্মাণের কাজ চালাচ্ছে। যার মধ্যে সবার প্রথমে বাজারে আনা হতে পারে Himalayan 450। এদেশে বাইকটি টেস্টিং চলার সময় দেখা পাওয়া গিয়েছে। ৪৫০ সিসির অন্যান্য মডেলগুলির মধ্যে একটি স্ট্রিট বাইক, একটি অফ-রোড ফোকাসড, একটি ক্যাফে রেসার এবং আরেকটি স্ক্র্যাম্বলার হবে বলে আশা করা হচ্ছে।

Royal Enfield 650cc

Super Meteor 650 ছাড়াও সংশ্লিষ্ট সেগমেন্টে আরও তিনটি মোটরবাইক আনার জন্য প্রস্তুতি নিচ্ছে রয়্যাল এনফিল্ড। যার মধ্যে একটি হল Himalayan 650। এছাড়াও একটি সিঙ্গেল সিট ববার মডেল Shotgun 650 নাম সহ আসতে পারে। রিপোর্টে দাবি করা হয়েছে, রয়্যাল এনফিল্ড একটি ৬৫০ সিসি স্ক্র্যাম্বলার মডেল তৈরিতে হাত লাগিয়েছে।

উল্লেখ্য, Continental GT 650 এর কাস্টম ফিট ফেয়ার্ড ভার্সন আনার ক্ষেত্রেও তোড়জোড় শুরু করেছে রয়্যাল এনফিল্ড। চলতি বছরের শুরুর দিকে বাইকটিকে ছোট ফ্রন্ট ফেয়ারিং সহ রাস্তায় দেখা গিয়েছিল। এতে ভিন্ন ডিজাইনের মিররের দেখা মেলে। ২০২৩-এর মাঝামাঝিতে লঞ্চ হতে পারে বাইকটি।

সঙ্গে থাকুন ➥