হেলমেট না পরায় স্বামীকে ডিভোর্স! কেরালার ঘটনা শুনলে আপনিও থ হয়ে যাবেন

Updated on:

Kerala man faces divorce after getting challan for not wearing helmet

কথায় আছে, কপালের নাম গোপাল! তবে কপাল নামক গোপাল যে এমন খেলও দেখাতে পারেন, তা হয়তো স্বপ্নেও কল্পনা করেননি কেরলের এক বাসিন্দা। হেলমেট পরিধান না করে টু-হুইলার চালানোর অপরাধের জল যে তাঁর দাম্পত্য জীবনে কলহ ডেকে আনতে পারে, সেই হদিশ পাওয়া বাস্তবে কারুর পক্ষেই সম্ভব নয়। আসলে ভাগ্য খারাপ থাকলে যা হয় আর কি!

ঘটনা কী শুনবেন? শুনুন তবে। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত ২৫ এপ্রিল কেরলের ওই বাসিন্দা হেলমেট না পড়ে স্কুটার চালানোর সময় ট্রাফিক পুলিশের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েন। ফুটেজে ওই ব্যক্তির স্কুটারের পেছনে এক মহিলাকে বসে থাকতে দেখা যায়। গল্পের ট্যুইস্ট তো এখানেই। অনেকেই হয়তো ভাবছেন যে, এ আর এমনকি! আসলে সিসিটিভির ফুটেজ সহ কেরল ট্রাফিক পুলিশের কাটা চালান এসে পৌঁছায় তাঁর স্ত্রীর হাতে। রেজিস্ট্রেশন শংসাপত্র অনুযায়ী স্কুটারের মালকিনের জায়গায় তাঁর স্ত্রীর নাম থাকায়, চালানের বিস্তারিত তথ্য তাঁর ফোনেই পাঠানো হয় কেরল পরিবহণ দপ্তরের তরফে। এরপরই বাধে গোলযোগ।

ছবিতে স্বামীর স্কুটারের পেছনে অচেনা-অজানা এক মহিলাকে বসে থাকতে দেখে কার্যত স্তম্ভিত হয়ে যান তিনি। এরপর স্বামী বাড়িতে এলেই প্রচন্ড রোষে ফেটে পড়েন ওই ব্যক্তির স্ত্রী। বাগবিতণ্ডা এতদূর পৌছায় যে পুলিশের দ্বারস্থ হতে বাধ্য হন ওই মহিলা। স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। যদিও ৩২ বছর বয়সী ওই ব্যক্তি বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা সম্পূর্ণ অস্বীকার করেন। পেশায় টেক্সটাইল দোকানের কর্মীটি জানান, রাস্তায় লিফ্ট দিতেই অচেনা ওই মহিলাকে স্কুটারে চাপিয়েছিলেন তিনি। কিন্তু সে কথা আর কানে নেয় কে!

সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর, গত ৫ মে ওই ব্যক্তির স্ত্রী তাঁর স্বামীর বিরুদ্ধে আইপিসি বা ইন্ডিয়ান পেনাল কোডের ৩২১, ৩৪১, ২৯৪ ও ৭৫ নং ধারা অনুযায়ী তিনি ও তাঁর তিন বছরের কন্যাকে ঠকানোর অভিযোগ দায়ের করেন। স্ত্রীর এই অভিযোগের উপর ভিত্তি করে পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে। এরপর তাঁকে কোর্টে চালান করা হলে, মাননীয় আদালত জেল হেফাজতের নির্দেশ দেয়। দু’জনের মধ্যে বিচ্ছেদ হয়ে যেতে পারে বলেও সূত্রের দাবি।

সঙ্গে থাকুন ➥